রাইজিং স্টার ও শতদল জুনিয়রের জয়লাভ

কনফিডেন্স সিমেন্ট ১ম বিভাগ ক্রিকেট লিগ

ক্রীড়া প্রতিবেদক | বৃহস্পতিবার , ২৭ জানুয়ারি, ২০২২ at ৮:৩০ পূর্বাহ্ণ

 

 

 

কনফিডেন্স সিমেন্ট ১ম বিভাগ ক্রিকেট লিগে গতকাল বুধবার দুটি খেলা অনুষ্ঠিত হয়েছে। মহিলা কমপ্লেঙ মাঠে অনুষ্ঠিত খেলায় ৪১ রানে সীতাকুন্ড উপজেলা ক্রীড়া সংস্থাকে পরাজিত করে। টসে জিতে সীতাকুন্ড উপজেলা প্রথমে রাইজিং স্টার জুনিয়রকে ব্যাট করতে পাঠায়। তারা নির্ধারিত ৫০ ওভারে ২৪০ রানে সবাই আউট হয়ে যায়। নাজিদ হাসান এবং আকিবুল ইসলামের হাফসেঞ্চুরিতে দুশতাধিক রান করতে সমর্থ হয় তারা। সাজিদ ৯৫ বলে ৭৮ এবং আকিবুল ইসলাম ২৮ বলে ৫২ রান করেন। এছাড়া মোরশেদ চৌধুরী এবং ফয়সাল ইমরান উভয়ে ৩৫ রান করে যোগ করেন। অতিরিক্ত থেকে আসে ২৬ রান। সীতাকুন্ডের সীতাকুন্ডের আহমেদুল হাসান ১৪ রান দিয়ে ৩টি উইকেট লাভ করেন। রাকিবুল হোসেন এবং তারিকুল আলম প্রত্যেকে পান ২টি করে উইকেট। মোস্তাকিম হাসান,সৌরভ দাশ এবং রবিউল আলম রানা নেন ১টি করে উইকেট।

জবাব দিতে নেমে সীতাকুন্ড উপজেলা ক্রীড়া সংস্থা ৪৬.৩ ওভার খেলে ১৯৯ রান সংগ্রহ করে সবাই আউট হয়ে যায়। দলের হয়ে আহমেদ আমান আবির সর্বোচ্চ ৭১ রান করেন ৪৯ বল খেলে। এছাড়া অধিনায়ক জাহিদুল কবির ২৯, রাকিবুল হোসেন ২৬,সাইয়িদ আনোয়ার বাবু ২৫ এবং রবিউল আলম ১৬ রান করেন। অতিরিক্ত থেকে আসে ১২ রান।

রাইজিং স্টার জুনিয়রের প্রিন্টো বড়ুয়া ৩৭ রানে ৩টি উইকেট নেন। এছাড়া সাজিদ আবদুল্লাহ এবং আরফাতুর জামান ২টি করে উইকেট নেন। ১টি করে উইকেট দখল করেন সাদিদ খান,আকিবুল ইসলাম এবং নাহিদ হাসান।

এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত দিনের অন্য ম্যাচে শতদল ক্লাব জুনিয়র ১২৭ রানের বড়ো ব্যবধানে লিটল ব্রাদার্সকে পরাজিত করে। টসে জিতে শতদল প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। ৪৮.২ ওভার খেলে তারা সবাই আউট হয়ে গেলেও ২৫৪ রানের বড়ো ইনিংস দাঁড় করায় লিটল ব্রাদার্সের সামনে। জি এম সাজ্জাদ মাহমুদ ১১৩ বলে সর্বোচ্চ ৮৫ রান করেন। ৭টি চার এবং ২টি ছক্কা হাঁকান তিনি। তার সাথে ভূমিকা রাখেন মারুফুল ইসলাম ৪৫,হাফিজুর রহমান হিরা ৩৬,মনির হোসেন ১৬, বেলাল হোসেন রাজা ১৩ এবং মুন মল্লিক ১২। অতিরিক্ত থেকে আসে ৩৮ রান।

লিটল ব্রাদার্সের হোসেন মিশকাত ১৫ রানে ৩টি উইকেট নেন। মোকলেসুর রহমান,খালেদ বিন শাহিন সাগর প্রত্যেকে ২টি করে উইকেট নেন। জুবায়ের হাসান এবং তানভীর লতিফ পান ১টি করে উইকেট।

২৫৫ রানের লক্ষ্যে খেলতে নেমে ২৯.২ ওভার খেলেই অলআউট হয়ে যায় লিটল ব্রাদার্স। তারা তোলে ১২৭ রান। শুরুতেই উইকেট হারায় লিটল ব্রাদার্স। জাভেদ হোসেন ৯টি চারে সর্বোচ্চ ৪৭ রান সংগ্রহ করেন। এছাড়া প্রসেনজিৎ এবং শাহেদ ১৯ রান করে যোগ করেন ইনিংসে। অতিরিক্ত রান হয় ২৫।

শতদল জুনিয়রের মনির হোসেন ২২ এবং তানভীর হোসেন ২৭ রান দিয়ে প্রত্যেকে ৩টি করে উইকেট দখল করেন। সাইফুল ইসলাম তুহিন এবং আলতাফ উদ্দিন জিশান পান ২টি করে উইকেট।

পূর্ববর্তী নিবন্ধগোসাইলডাঙ্গায় বারোয়ারী ক্রিকেট টুর্নামেন্ট সম্পন্ন
পরবর্তী নিবন্ধচিটাগাং ক্লাবে জাতীয় স্কোয়াশ টুর্নামেন্টের পুরস্কার বিতরণী সম্পন্ন