রমজানে দ্রব্যমূল্য সহনীয় রাখার আহ্বান

মহানগর আওয়ামী লীগ

আজাদী প্রতিবেদন | রবিবার , ৩ এপ্রিল, ২০২২ at ৫:৪৩ পূর্বাহ্ণ

পবিত্র রমজান মাসে প্রতিটি নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের দাম সহনীয় রাখার আহ্বান জানিয়েছে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ। গতকাল শনিবার এক বিবৃতিতে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দীন এ আহ্বান জানান।
বিবৃতিতে তারা নগর ও দেশবাসীর প্রতি রমজানুল মোবারক জানিয়েছেন এবং এক শুভেচ্ছা বার্তায় তাঁরা বলেছেন, করোনাকাল এবং নানাবিধ কারণে বিগত দুই বছর পবিত্র রমজান আমরা ধর্মীয় ঐহিত্য ও স্বাভাবিক রীতিনীতি অনুযায়ী পালন করতে পারিনি। তবে এখন কোভিট-১৯ সংক্রমণ নিয়ন্ত্রণে থাকায় এবার রমজান মাস আগের ধর্মীয় ঐতিহ্য আনুষ্ঠানিকতায় নামাজ, রোজা, সিয়াম সাধনার মাধ্যমে পালিত হওয়ার অনুকূল পরিবেশ সৃষ্টি হয়েছে।
বিবৃতিতে আরো বলা হয়, সিয়াম সাধনার এই মাসে নিত্যপণ্যের মজুদ ও নানাবিধ অজুহাতে অযৌক্তিকভাবে দাম বৃদ্ধি করার জন্য অশুভ ব্যবসায়ী সিডিকেন্ডট ঘৃণ্য অপতৎপরতা শুরু করেছে। তারা ইতোমধ্যেই নিত্যপণ্যের স্বাভাবিক সরবরাহ থাকা সত্ত্বেও রমজান মাসে রোজাদারদের ও সকল শ্রেণীকে শোষণ করার জন্য অতি মুনফা অর্জনের জাল বিস্তার করেছে। এদের দমনে সরকার কিছু পদক্ষেপ গ্রহণ করেছে। আশাকরি প্রশাসন ও আইন-শৃঙ্খলা বাহিনী কার্যকর মনিটরিং ব্যবস্থা নিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে। রমজান মাসে সরকারি সেবা সংস্থা বিশেষ করে সিটি কর্পোরেশনসহ বিদ্যুৎ, ওয়াসা গ্যাসসহ অন্যান্য সরকারি সেবা মাধ্যমগুলো আবশ্যিক পদক্ষেপ সমূহ কার্যকর করবেন। বিশেষ করে আইন-শৃঙ্খলা রক্ষাকারী সংস্থাগুলোকে সামাজিক অপরাধ ও অপতৎপরাতা রোধ কল্পে তৎপর হয়ে শৃঙ্খলা ও সুরক্ষাকে নিশ্চিত করবে। যানজটের মতো একটি দুর্বিসহ যন্ত্রণাকেও নিরসন করতে পদক্ষেপ গ্রহণে ট্রাফিক কর্তৃপক্ষকে সার্বক্ষণিক টিমওয়ার্ক চলমান রাখতে হবে।

পূর্ববর্তী নিবন্ধসম্ভাবনার আবাসন সেক্টরে দুর্দিন
পরবর্তী নিবন্ধসীতাকুণ্ডে লরির চাপায় প্রাণ গেল পথচারী কিশোরের