রটারড্যাম ফিল্ম ফেস্টিভালে ‘ষ’ দেখে উচ্ছ্বসিত দর্শক

| শুক্রবার , ৩ ফেব্রুয়ারি, ২০২৩ at ১০:০২ পূর্বাহ্ণ

নুহাশ হুমায়ূন পরিচালিত অ্যান্থোলজি সিরিজ ‘ষ’এর আন্তর্জাতিক প্রিমিয়ার হয়েছে ইউরোপের সম্মানজনক চলচ্চিত্র উৎসব রটারড্যাম ফিল্ম ফেস্টিভালে। প্রযোজনা সংস্থা চরকি জানিয়েছি, ‘ষ’ বাংলাদেশের ওটিটিতে প্রচার হওয়া প্রথম কনটেন্ট, যা উৎসবে অফিসিয়াল সিলেকশন পেয়েছে। এক সংবাদ বিজ্ঞপ্তিতে চরকি জানায়, গত বুধবার রটারড্যামের স্থানীয় সময় রাত সাড়ে ৯টার দিকে সিনেরামা হলে ‘ষ’ এর প্রথম প্রদর্শনী হয়। এরমধ্য দিয়ে পেট কাটা ‘ষ’ সিরিজের ১১০ মিনিটের সিনেমা ভার্সনের আর্ন্তজাতিক প্রিমিয়ার হয়। খবর বিডিনিউজের।

হেলেন ওয়েস্টরিক এর সঞ্চলনায় হল ভর্তি দর্শকের মধ্যে পরিচালক নুহাশ ও প্রযোজক রেদওয়ান রনিকে পরিচয় করিয়ে দেওয়া হয় প্রাথমিক পর্বে। সিনেমা শেষে দর্শকের সাথে প্রশ্নোত্তর পর্বে অংশ নেন পরিচালক নূহাশ হুমায়ূন।

সিনেমা দেখে দর্শকরা দারুণ উচ্ছ্বাস প্রকাশের পাশাপাশি পরিচালকের কাছে তাদের ভালোলাগার কথাও জানান। ‘ষ’এর স্ক্রিনিং শেষে সঞ্চালক হেলেন ওয়েস্টরিক স্মারক হিসেবে ‘টাইগার’ রটারড্যামের লোগো নুহাশের হাতে তুলে দেন।

পরিচালক নুহাশ হুমায়ূন বলেন, এটা আমার জন্য যেমন আনন্দের, দেশের জন্য আরও গৌরবের। লোকাল কনটেন্ট গ্লোবাল দর্শক যে গ্রহণ করছে, এটা একটা বড় আশার বিষয়। আর পুরো সিনেমার মাঝে দর্শক খুবই ইন্টারেক্টিভ ছিল। উচ্ছ্বাস প্রকাশ করছিল। যেখানে যেমন রিঅ্যাক্ট করার, তেমন রিঅ্যাক্ট করছিল।

পূর্ববর্তী নিবন্ধমেয়রের সাথে চট্টগ্রাম প্রেস ক্লাব নেতৃবৃন্দের মতবিনিময়
পরবর্তী নিবন্ধসোনার চামচে করে ছেলের মুখে ভাত দেবেন রাজ-পরী