রংপুরের কাছে বড় হার সিলেটের

ক্রীড়া প্রতিবেদক | রবিবার , ৫ ফেব্রুয়ারি, ২০২৩ at ৬:০৪ পূর্বাহ্ণ

চোটের কারণে মাশরাফিকে ছাড়া খেলতে নেমেছিল সিলেট স্ট্রাইকার্স। আর সে ম্যাচেই ৮ উইকেটে হার মেনেছে তারা রংপুর রাইডার্সের কাছে। ১৭০ রানের পুঁজি নিয়েও রংপুর রাইডার্সের সঙ্গে লড়াই করতে পারেনি টেবিল টপাররা। ২ ওভার হাতে রেখেই সিলেটকে হারিয়েছে রংপুর। এই জয়ে ১৪ পয়েন্ট নিয়ে ফরচুন বরিশাল আর কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে ধরে ফেলেছে নুরুল হাসান সোহানের দল। রানরেটে পিছিয়ে থাকায় তারা আছে চারে। ১৭১ রানের লক্ষ্যে খেলতে নামা রংপুরকে সহজ জয়ের পথ দেখান দুই ওপেনার রনি তালুকদার আর নাইম শেখ। ৩৫ বলে ৮ চার আর ৩ ছক্কায় রনি খেলেন ৬৬ রানের বিধ্বংসী ইনিংস। ৩২ বলে ৬ বাউন্ডারিতে ৪৫ করেন নাইম।

এরপর শোয়েব মালিক আর নুরুল হাসান সোহান মিলে বাকি পথ অনায়াসে পাড়ি দিয়েছেন। শোয়েব ২৪ বলে ৩৯ রানে অপরাজিত থাকেন, ১৭ বলে ১৭ করে বিজয়ীর বেশে মাঠ ছাড়েন অধিনায়ক সোহান। এর আগে রংপুর রাইডার্সের বোলারদের হাত খুলে খেলতে পারছিল না সিলেট স্ট্রাইকার্স। ১০ ওভারে তাদের রান ছিল ১ উইকেটে ৫৫। সেই দলটিই ২০ ওভার শেষে তুলেছে ২ উইকেটে ১৭০ রান। শেষ ১০ ওভারে রংপুরের বোলারদের তুলোধুনো করে সিলেট তুলেছে ১১৫ রান।

যার পুরো কৃতিত্বই দুই ব্যাটার তৌহিদ হৃদয় আর মুশফিকুর রহিমের। টস হেরে ব্যাট করতে নেমে ধীর সূচনা করে সিলেট। ২২ বলে ১৫ রান করে হাসান মাহমুদের বলে বোল্ড হন নাজমুল হোসেন শান্ত। ৭ রান করা জাকির হাসানকে তুলে নেন শেখ মেহেদি। এরপরের সময়টা শুধুই হৃদয় আর মুশফিকের। ৫৭ বলে তারা যোগ করেন ১১১ রান। মুশফিক ৩৫ বলে খেলেন ৫৫ রানের হার না মানা ইনিংস। হৃদয় আরও একবার দুর্দান্ত ব্যাটিং দেখিয়েছেন। ৫৭ বলে তিনি করেন অপরাজিত ৮৫, যে ইনিংসে ১৩ বাউন্ডারি আর ২ ছক্কা হাঁকান তিনি।

পূর্ববর্তী নিবন্ধক্যাম্পের মাধ্যমে রেড ক্রিসেন্টের স্বেচ্ছাসেবকদের আরো দক্ষ হতে হবে
পরবর্তী নিবন্ধমাকে এক রুমে আটকে রেখে আরেক রুমে দশম শ্রেণির ছাত্রীর আত্মহত্যা