যুক্তরাষ্ট্রের নতুন ভিসা নীতি আ. লীগের জন্য লজ্জার : মোশাররফ

| রবিবার , ২৮ মে, ২০২৩ at ৪:৩৩ পূর্বাহ্ণ

বাংলাদেশে সুষ্ঠু নির্বাচন আয়োজনের পথে সরকারই মূল প্রতিবন্ধক বলে মনে করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন। গতকাল শনিবার বিকেলে নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এক সমাবেশে যুক্তরাষ্ট্রের ঘোষিত পরিবর্তিত ভিসা নীতির প্রসঙ্গ টেনে তিনি বলেন, আমরা এই সমাবেশ থেকে বলতে চাই, এই বাংলাদেশে গণতন্ত্রকে অথবা জনগণের ভোটকে এবং সুষ্ঠু নির্বাচনকে যারা বাধা দিয়েছে, দিচ্ছে, তারা হচ্ছে বর্তমান সরকার।

আজকে আমেরিকা বলেছে যে, গণতন্ত্র পুনরুদ্ধার, সুষ্ঠু নির্বাচনে যারা বাধা দেবে তাদেরকে তারা ভিসা দেবে না, অর্থাৎ তারাও ওদেরকে (সরকার) প্রত্যাখ্যান করেছে। যুক্তরাষ্ট্রের নতুন ভিসা নীতি আওয়ামী লীগের জন্য অত্যন্ত লজ্জাজনক অভিহিত করে খন্দকার মোশাররফ বলেন, আওয়ামী লীগ বাংলাদেশের জন্য এই লজ্জা বহন করে এনেছে। খবর বিডিনিউজের।

গায়েবি মামলায় গ্রেপ্তারের প্রতিবাদসহ সরকারের পদত্যাগের ১০ দফা দাবিতে বিএনপি ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের উদ্যোগে এই সমাবেশ হয়। গত ১৯ মে শুরু হওয়া সারাদেশে মহানগর ও জেলায় বিএনপির চারদিনের যে সমাবেশের কর্মসূচি শুরু হয়েছিল তা শনিবার শেষ হল।

দলের নেতাকর্মীদের বিরুদ্ধে নির্বিচারে মিথ্যা মামলা দায়ের ও গ্রেপ্তারের প্রসঙ্গ টেনে সাবেক মন্ত্রী খন্দকার মোশাররফ বলেন, আমি বলতে চাই, আমাদের যারা প্রশাসনের আছেন, যারা সশস্ত্র বাহিনীর সদস্য.. এই অবৈধ সরকার গায়ের জোরের সরকার, তারা জনগণের নির্বাচিত সরকার নয়, তাদের অন্যায় আবদার, অন্যায় নির্দেশ আপনাদের মানার কোনো বাধ্যবাধকতা নেই। অতীতে যারা এই সরকারের অবৈধ, অনৈতিক, বেআইনি হুকুম মেনেছে তাদেরকে আমেরিকা নিষেধাজ্ঞা দিয়েছে, র‌্যাবকে। আমরা চাই না আর কোনো নিষেধাজ্ঞা, আমরা এই বদনাম কুড়াতে চাই না।

মহানগর দক্ষিণের আহ্বায়ক আবদুস সালামের সভাপতিত্বে ও উত্তরের সচিব আমিনুল হকের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য দেন দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আমান উল্লাহ আমান, কেন্দ্রীয় নেতা আবদুস সালাম আজাদ, মীর সরাফত আলী সপু, সালাহ উদ্দিন আহমেদে, নাসির উদ্দিন অসীম, রকিবুল ইসলাম বকুল, যুবদলের সুলতান সালাউদ্দিন টুকু, স্বেচ্ছাসেবক দলের এসএম জিলানী, মুক্তিযোদ্ধা দলের সাদেক আহমেদ খান, কৃষক দলের শহিদুল ইসলাম বাবুল, মহিলা দলের সুলতানা আহমেদ, ছাত্রদলের কাজী রওনকুল ইসলাম শ্রাবণ প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধতিন ইউনিয়নে প্রধান দুই পদে লড়ছেন ৫৭ প্রার্থী
পরবর্তী নিবন্ধমৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি ১৩ বছর পর গ্রেপ্তার