মৎস্যজীবী লীগকে তৃণমূল পর্যায়ে কাজ করতে হবে

দক্ষিণ জেলার সম্মেলনে মফিজুর রহমান

আজাদী প্রতিবেদন | রবিবার , ৩০ এপ্রিল, ২০২৩ at ৭:১২ পূর্বাহ্ণ

দক্ষিণ জেলা মৎস্যজীবী লীগের সম্মেলনে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান বলেছেন, বর্তমান সরকার বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে মৎস্যখাতের উন্নয়নে ও মৎস্যজীবীদের কল্যাণে নানা কল্যাণমুখী উদ্যোগ গ্রহণ করেছেন। মৎস্যজীবী লীগ আওয়ামী লীগের সহযোগী সংগঠন। সামনে জাতীয় নির্বাচন, এই নির্বাচনকে সামনে রেখে মৎস্যজীবী লীগকে তৃণমূল পর্যায়ে কাজ করতে হবে।

গতকাল শনিবার সকাল ১১টায় নগরীর একটি হোটেলের হল রুমে আয়োজিত ত্রিবার্ষিক সম্মেলন তিনি এসব কথা বলেন। সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে বাংলাদেশ আওয়ামী লীগের এ সহযোগী সংগঠনের চট্টগ্রাম দক্ষিণ জেলা শাখার নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। এতে সভাপতি নির্বাচিত করা হয় কর্ণফুলীর মোহাম্মদ মনিরুল হককে ও সাধারণ সম্পাদক নির্বাচিত হন পূর্বের কমিটির যুগ্ম আহ্বায়ক সুরেশ দাশ। সম্মেলনে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরী ও বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান।

উদ্বোধক ছিলেন বাংলাদেশ মৎস্যজীবী লীগের কেন্দ্রীয় সভাপতি বীর মুক্তিযোদ্ধা সায়ীদুর রহমান। প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ আওয়ামী মৎস্যজীবী লীগের সাধারণ সম্পাদক লায়ন শেখ আজগর লস্কর। এছাড়াও উপস্থিত ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলার বিভিন্ন উপজেলার সংগঠক ও নেতাকর্মীগণ। নব নির্বাচিত সভাপতি মোহাম্মদ মনিরুল হক বলেন, সমুদ্র বিজয়সহ নানা সুফল ভোগ করছেন মৎস্যজীবীরা।

আগামীতে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী মৎস্যজীবী লীগ মাঠে ময়দানে কাজ করবে ইনশাল্লাহ। এর পূর্বে ২০২০ সালের ১১ ফেব্রুয়ারি সংগঠনের সিদ্ধান্ত মোতাবেক মোহাম্মদ সৈয়দ আহমদকে আহ্বায়ক, এমএ সালাম, মো. জসীম উদ্দিন চৌধুরী ও সুরেশ দাশকে যুগ্ম আহ্বায়ক করে ২১ সদস্য বিশিষ্ট কমিটির অনুমোদন দিয়েছিল। প্রসঙ্গত, বাংলাদেশ আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলনে আওয়ামী লীগের সহযোগী সংগঠনের মর্যাদা পায় আওয়ামী মৎস্যজীবী লীগ। গঠনতন্ত্রে ২৫ নম্বর ধারায় পরিবর্তনের সংশোধনী প্রস্তাব পাস হলে সেখানে মৎস্যজীবী লীগ সহযোগী সংগঠনের মর্যাদা দেওয়া হয়। ২০০৪ সালের ২২ মে প্রতিষ্ঠা হয় আওয়ামী মৎস্যজীবী লীগ।

পূর্ববর্তী নিবন্ধবারশত ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের কর্মীসভা
পরবর্তী নিবন্ধএসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা