মীরসরাই কলেজ ছাত্রলীগের দুই গ্রুপে সংঘর্ষ, আহত ১০

ছুরিকাঘাতে জখম দুইজনকে চমেক হাসপাতালে ভর্তি

মীরসরাই প্রতিনিধি | বৃহস্পতিবার , ১৬ ফেব্রুয়ারি, ২০২৩ at ৫:৪১ পূর্বাহ্ণ

মীরসরাই উপজেলা সদরস্থ মীরসরাই ডিগ্রি কলেজ ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে অন্তত ১০ জন আহত হওয়ার ঘটনা ঘটেছে। গতকাল বুধবার দুপুর ১টার দিকে কলেজ গেট ও সামনের সড়কে এ ঘটনা ঘটে। আহতদের আশঙ্ক্ষাজনক অবস্থায় দুইজনকে চমেক হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, মীরসরাই কলেজে ছাত্রলীগের উদ্যোগে নবীন বরণ অনুষ্ঠানকে কেন্দ্র করে ছাত্রলীগের দুই গ্রুপে কয়েকদিন ধরে উত্তেজনা বিরাজ করছে। গত মঙ্গলবারও এরই জেরে এক দফা মারামারির ঘটনা ঘটে। গতকাল দুপুর ১টার দিকে দুপক্ষ মুখোমুখি হলে হামলা ও পাল্টা হামলার ঘটনা ঘটে। এসময় লাঠি, দা ও ছুরির আঘাতে গুরুতর আহত হয় কলেজের ২য় বর্ষের ছাত্র আবু ছুফিয়ান, ১ম বর্ষের ছাত্র মো. রাকিব, এমরান, মামুনসহ অন্তত ১০ ছাত্রলীগ নেতাকর্মী। এদের মধ্যে ছুরিকাঘাতে গুরুতর জখম হওয়া মো. রাকিব ও আবু ছুফিয়ানকে প্রাথমিক চিকিৎসা শেষে চমেক হাসপাতালে পাঠানো হয়েছে।

এই বিষয়ে মীরসরাই কলেজের অধ্যক্ষ নুরুল আবছার বলেন, এভাবে মারামারির বিষয়টি দুঃখজনক। কলেজ ক্যাম্পাসের বাইরের ঘটনা হলেও আমরা আইনশৃঙ্খলা রক্ষায় কঠোর উদ্যোগ গ্রহণ করব।

মীরসরাই থানার ওসি কবির হোসেন বলেন, ছাত্রলীগের মারামারির ঘটনাকে কেন্দ্র কর সৃষ্ট উত্তেজনার জন্য অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। ইতিমধ্যে জিজ্ঞাসাবাদের জন্য তিনজনকে আটকও করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধড. মঈনুল ইসলামের কলাম
পরবর্তী নিবন্ধনথি চুরির চেষ্টার ঘটনায় নিরাপত্তা জোরদার, প্রবেশে কড়াকড়ি