মীরসরাইয়ে সব প্রার্থী চান সুষ্ঠু নির্বাচন

উপজেলা নির্বাচন

মাহবুব পলাশ, মীরসরাই | বুধবার , ১৭ এপ্রিল, ২০২৪ at ৬:১৪ পূর্বাহ্ণ

মীরসরাই উপজেলায় প্রথম ধাপে নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ৮ মে। নির্বাচন ঘিরে ভোটারদের মাঝে নানা আলোচনা চলছে। এবার চেয়ারম্যান পদের প্রার্থীরা হলেন উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ আতাউর রহমান, উত্তর জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এনায়েত হোসেন নয়ন, উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান ফেরদৌস হোসেন আরিফ, নব্বই দশকের উপজেলা বিএনপির আলাউদ্দিনআমিন প্যানেলের অর্থ সম্পাদক ও বারইয়াহাট পৌরসভার প্রথম মেয়র হাজী জালাল উদ্দিন, সাবেক হিন্দু কল্যাণ ট্রাস্টি উত্তম কুমার শর্মা ও ইছাখালীর মোহাম্মদ মোস্তফা প্রকাশ লন্ডনী মোস্তফা।

ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমাদানকারী ৪ জন হলেন ৮ নং দুর্গাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, ১ নং করেরহাট ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ সেলিম, খৈয়াছরার সালাউদ্দিন আহমদ ও ইছাখালীর অবসরপ্রাপ্ত সেনা সদস্য সাইফুল ইসলাম। মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দেওয়া ৩ জন হলেন বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান ইসমত আরা ফেন্সী, উপজেলা যুবলীগের প্রয়াত সাবেক সভাপতি মোমিনুল ইসলাম টিপুর স্ত্রী উম্মে কুলসুম কলি ও মহিলা যুবলীগের বিবি কুলসুম চম্পা। চেয়ারম্যান পদে ৬ জন, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৭ জনসহ মোট প্রার্থী আছেন ১৩ জন। উপজেলা চেয়ারম্যান প্রার্থী উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ আতাউর রহমান বলেন, আমার প্রিয় নেতা ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন ও বর্তমান জাতীয় সংসদ সদস্য মাহবুব উর রহমান রুহেলের অনুমতি নিয়ে আমি প্রার্থী হয়েছি। ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেছেন, অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠ নির্বাচন অনুষ্ঠিত হবে। কারো একক প্রভাব বিস্তারের সুযোগ নেই বলে জানিয়েছেন এমপি মাহবুব উর রহমান রুহেল। সুতরাং আমরা সকল প্রার্থী একটি সুন্দর এবং শান্তিপূর্ণ ভোট উপহার দিতে চাই।

কেউ কেউ নিজেকে ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন ও মাহবুব উর রহমান রুহেল সমর্থিত প্রার্থী হিসেবে নিজেদের প্রচার করছেন। এ প্রসঙ্গে আতাউর রহমান বলেন, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বা এমপি রুহেল নিজের কোনো প্রার্থীর নাম ঘোষণা করেছেনএমন কথা কি শুনেছেন? যারা এমন কথা প্রচার করছেন তারা তা নিজেদের সুবিধার জন্যই করছেন।

উপজেলা চেয়ারম্যান প্রার্থী করেরহাট ইউনিয়নের চেয়ারম্যান এনায়েত হোসেন নয়ন বলেন, আমি ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন ও মাহবুব উর রহমান রুহেলের দোয়া নিয়ে প্রার্থী হয়েছি। আশা করছি অবাধ, সুষ্ঠ ও নিরপেক্ষ ভোট হবে। উৎসবমুখর নির্বাচন হবে।

চেয়ারম্যান প্রার্থী উত্তম কুমার শর্মা বলেন, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এককভাবে কাউকে সমর্থন করেননি। বরং প্রার্থীদের কেউ কেউ তাকে সমর্থন দিচ্ছেন বলে প্রচারণা চালাচ্ছেন। সেই হিসেবে তো তিনি আমাকেও সমর্থন দিয়েছেন। যেমন তিনি আমাকে ‘আমার মতো ভোট করতে বলেছেন’।

আরেক চেয়ারম্যান প্রার্থী ফেরদৌস হোসেন আরিফ বলেন, নির্বাচন কমিশন ও সরকারের নির্দেশনা অনুযায়ী বর্তমানে কেউ দলীয় পরিচয় বা প্রভাব বিস্তারের সুযোগ নেই। আমাদের বিশ্বাস, মীরসরাইয়ে সুন্দর ও সুষ্ঠু পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হবে।

চেয়ারম্যান প্রার্থী হাজী জালাল উদ্দিন বলেন, দীর্ঘ প্রায় দুই যুগের বেশি দলীয় কোনো কর্মকাণ্ডের সাথে সস্পৃক্ত নই। সরকার সুষ্ঠু নির্বাচন উপহার দিতে চাইলে একজন সুনাগরিক হিসেবে তাতে অংশগ্রহণ করতে চাই।

চেয়ারম্যান প্রার্থী নুরুল মোস্তফা বলেন, আমরা নিরপেক্ষ ভোট চাই। সেক্ষেত্রে প্রশাসনের সহযোগিতা প্রয়োজন।

নির্বাচনে সহকারী রিটার্নিং অফিসার মীরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজা জেরিন বলেন, আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শতভাগ নিরপেক্ষ হবে।

পূর্ববর্তী নিবন্ধটিসিবির কার্যক্রমে পরিবর্তনের ভাবনা তুলে ধরলেন টিটু
পরবর্তী নিবন্ধমেয়ের চিকিৎসার ৫০ হাজার টাকা ফিরে পেলেন সুগন্ধা, শিক্ষার্থী পেল নতুন বই