মেয়ের চিকিৎসার ৫০ হাজার টাকা ফিরে পেলেন সুগন্ধা, শিক্ষার্থী পেল নতুন বই

ফিরিঙ্গিবাজারে অগ্নিদুর্গতদের পাশে জেলা প্রশাসক

আজাদী প্রতিবেদন | বুধবার , ১৭ এপ্রিল, ২০২৪ at ৬:১৫ পূর্বাহ্ণ

নগরীর ফিরিঙ্গিবাজার ওয়ার্ডের টেকপাড়া ও ইয়াকুব নগরে ভয়াবহ অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান। এ সময় তিনি ক্ষতিগ্রস্ত প্রতি পরিবারের মাঝে ২ হাজার টাকা ও ২০ কেজি করে চাল সহায়তা প্রদান করেছেন। এছাড়া অগ্নিকাণ্ডে বই পুড়ে গিয়েছে এমন আকুতি শুনে একজন এইচএসসি পরীক্ষার্থীর হাতে এক সেট নতুন বই ও নগদ ১০ হাজার টাকা তুলে দেন তিনি। পাশাপাশি সুগন্ধা দাশ নামে এক নারীর হাতে ৫০ হাজার টাকা তুলে দেওয়া হয়েছে।

গতকাল দুপুরে জেলা প্রশাসক অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন ও ক্ষতিগ্রস্তদের মাঝে এ সহায়তা প্রদান করেন। এ সময় জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, বন্দর হাসপাতালে চিকিৎসাধীন মেয়ে অর্পিতা দাশের অস্ত্রোপচারের জন্য অনেক কষ্টে ৫০ হাজার টাকা জমিয়ে রেখেছিলেন মা সুগন্ধা দাশ। কিন্তু আগুনে সে টাকাটা পুড়ে গেছে। আমরা গণমাধ্যমে খবর দেখার পর এই মাকে মেয়ের চিকিৎসার জন্য প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ৫০ হাজার টাকা তুলে দিয়েছি। বন্দর হাসপাতাল কতৃপক্ষের সাথে কথা বলবেন জানিয়ে জেলা প্রশাসক বলেন, যাতে কম খরচে কীভাবে অর্পিতার চিকিৎসার ব্যবস্থা করা যায় সেটি দেখা হবে। তিনি আরো বলেন, যেসব শিক্ষার্থীর গুরুত্বপূর্ণ কাগজপত্র পুড়ে গেছে সেটি আমরা দেখব। প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে আপনাদের উপহার দিয়ে যাচ্ছি। যাদের ঘর পুড়ে গেছে তাদের ঘর নির্মাণে আমরা সহযোগিতা করব। মানুষ মানুষের জন্য। দুর্ঘটনার পর ক্ষতিগ্রস্ত পরিবারের সহায়তায় অনেকে এগিয়ে এসেছেন। তাদের আন্তরিক ধন্যবাদ।

জেলা প্রশাসকের সাথে এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রাকিব হাসান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট একেএম গোলাম মোরশেদ খান, ফিরিঙ্গিবাজার ওয়ার্ড কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, পাথরঘাটা ওয়ার্ড কাউন্সিলর পুলক খাস্তগীর ও সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর লুৎফন্নেছা দোভাষ বেবী।

পূর্ববর্তী নিবন্ধমীরসরাইয়ে সব প্রার্থী চান সুষ্ঠু নির্বাচন
পরবর্তী নিবন্ধহাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক