মা কখন আসবে?

পাঁচ বছরের দিয়ার প্রশ্ন একটাই

রাঙ্গুনিয়া প্রতিনিধি | রবিবার , ৫ ফেব্রুয়ারি, ২০২৩ at ৫:৪৮ পূর্বাহ্ণ

চারদিন হলো মা মারা গেছেন। ঘুরেফিরে শুধু মাকে খুঁজছে পাঁচ বছর বয়সী দিয়া। মাকে ছাড়া রাতে ঘুমায় না সে। সারাক্ষণ তার মুখে একটাই প্রশ্নমা কখন আসবে?

গত বুধবার রাতে ‘আত্মহত্যা’ করেন দিয়ার মা পম্পী মালাকার। আত্মহত্যার প্ররোচনা মামলায় কারাগারে বাবা লিটন মালাকার। চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার পারুয়া ইউনিয়নের পশ্চিম সাহাব্দীনগরে গ্রামের কেরানি বাড়িতে রয়েছে পম্পী লিটন দম্পতির দুই সন্তান দিয়া মালাকার ও অপূর্ব মালাকার (১০)। দাদি পটোরানী মালাকার দুই শিশুর দেখাশোনা করছেন। গতকাল শনিবার দুপুরে পম্পীর শ্রাদ্ধ অনুষ্ঠান হয়। অনুষ্ঠানে যোগ দেন পম্পীর বড়বোন শীলা চৌধুরী ও ছন্দা চৌধুরী। তারা বলেন, আমাদের বোন কিছুতেই আত্মহত্যা করতে পারে না। তাকে আত্মহত্যা করানো হয়েছে। ১০ দিন আগে বাবার বাড়ি থেকে সে দেবরের বিয়ে উপলক্ষে আসে। এর ৫ মাস আগে স্বামীর নির্যাতন ও মারধরের কারণে রাগ করে বাবার বাড়িতে চলে গিয়েছিল। বিচার সালিশের পর অনেক অনুনয় বিনয় করে তারা বোনকে নিয়ে এসে মেরে ফেললো।

বোনকে যদি হত্যা করা হয় তবে তাদের বাবা মন্টু চৌধুরী আত্মহত্যার প্ররোচনা মামলা কেন করলেন জানতে চাইলে তারা বলেন, থানায় হত্যা মামলা করার সুযোগ নাই, থানার লোকজনের পরামর্শে তাই আত্মহত্যায় প্ররোচনা মামলা করেছেন বলে জানান পম্পীর দুই বোন।

এদিকে লিটনের মা পটোরানী মালাকার বলছেন, শয়নকক্ষে সবার অগোচরে ফ্যানের সাথে ঝুলে পম্পী আত্নহত্যা করেছে।

এ বিষয়ে রাঙ্গুনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহবুব মিল্কী বলেন, আত্মহত্যার প্ররোচনা মামলায় লিটন মালাকারকে কারাগারে পাঠানো হয়। নিহত গৃহবধূর লাশ ময়নাতদন্ত করা হয়েছে। রিপোর্ট পাওয়া গেলে সব পরিষ্কার হবে।

পূর্ববর্তী নিবন্ধচকরিয়ায় হোটেল কক্ষে যুবকের মরদেহ
পরবর্তী নিবন্ধপাহাড়তলী বাজারে রাতে আগুন