মা ও সৎ পিতার হাতে খুন দুই শিশু

উখিয়ায় পৃথক ঘটনা

উখিয়া প্রতিনিধি | শনিবার , ১৭ এপ্রিল, ২০২১ at ৩:২১ পূর্বাহ্ণ

উখিয়ায় মা ও সৎ পিতার হাতে নৃশংসভাবে খুন হলো দুই শিশু। গত বৃহস্পতিবার ও গতকাল শুক্রবার দিবাগত রাতে উখিয়ার পালংখালী ও হলদিয়াপালং ইউনিয়নে পৃথক এ দুই শিশু হত্যার ঘটনা ঘটে।
স্থানীয় সূত্রে জানা যায়, উখিয়ায় মা ও সৎ পিতার হাতে সুমা আক্তার (৪) নামে এক শিশু খুন হয়েছে। এ ঘটনার পর সৎ পিতা ও মা পলাতক রয়েছে। নিহত সুমা আক্তার সাতকানিয়ার আলী আকবর ও বুলবুল আক্তারের কন্যা। আলী আকবর নিহত সুমা আক্তারের সৎ পিতা। হলদিয়াপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহ আলম বলেন, শুক্রবার বিকেল ৩টার দিকে হলদিয়াপালং ইউনিয়নের কাঠালিয়া গ্রামের সাবেক মেম্বার মেহের আলীর দোচালা টিনের কলোনির ২নং রুমের ভেতর থেকে উক্ত শিশুর মৃতদেহ উদ্ধার করা হয়। স্থানীয়রা খবর দিলে উখিয়া থানা পুলিশ এসে লাশটি উদ্ধার করে। স্থানীয়রা জানান, আলী আকবর ও বুলবুল আক্তার উক্ত কলোনিতে এসেছে মাত্র ১২ দিন আগে। তাদের নাম ছাড়া আর কোন পরিচয় জানা নেই। শিশুটি বৃহস্পতিবার রাতে যেকোন সময়ে শ্বাসরোধ করে খুন করে ভোর বেলায় মা বাবা দুজনেই পালিয়ে গেছে বলে ধারণা স্থানীয়দের।
অন্যদিকে উখিয়ার পালংখালী ইউনিয়নের পূর্ব ফারিরবিল এলাকায় একইভাবে জান্নাতুল নাঈমা নামে ৩ বছরের এক শিশু খুন হয়েছে। গতকাল শুক্রবার দিবাগত রাত আড়াইটার দিকে স্বামী- স্ত্রীর ঝগড়ার এক পর্যায়ে সৎ পিতা ওমর ফারুক শিশু কন্যাকে হত্যা করে। স্ত্রীর চিৎকারে প্রতিবেশিরা এগিয়ে এসে গুরুতর অবস্থায় শিশু জান্নাতকে উদ্ধার করে স্থানীয় একটি এনজিও ক্লিনিকে নিয়ে যায়। সেখানে দায়িত্বরত ডাক্তার শিশুটিকে মৃত ঘোষণা করেন। স্থানীয় লোকজন ঘাতক ওমর ফারুককে আটক করে উখিয়া থানা পুলিশে সোপর্দ করে।
উখিয়া থানার অফিসার ইনচার্জ আহমেদ সঞ্জুর মোরশেদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, শিশু দুটির মৃতদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য কঙবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। শিশু জান্নাত হত্যার ঘটনায় পালংখালী ইউনিয়নে ওমর ফারুক (৩৫) নামে একজনকে আটক করা হয়েছে। এছাড়া শিশু সুমা আক্তার হত্যার ঘটনা জড়িতদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

পূর্ববর্তী নিবন্ধচলে গেলেন ‘মিষ্টি মেয়ে’ কবরী
পরবর্তী নিবন্ধআগ্রাবাদে যুবককে ছুরিকাঘাত গ্রেফতার ১