মাসিক চাঁদা না দেওয়ায় সিএনজিতে আগুন

রাঙামাটি প্রতিনিধি | শনিবার , ১৭ সেপ্টেম্বর, ২০২২ at ৩:৩৪ পূর্বাহ্ণ

রাঙামাটি আসামবস্তি-কাপ্তাই সড়কে মাসিক চাঁদা না দেওয়ার অভিযোগে পাহাড়ের একটি আঞ্চলিক দলের সন্ত্রাসীরা একটি অনটেস্ট সিএনজিচালিত অটোরিকশা পুড়িয়ে দিয়েছে। গতকাল শুক্রবার সকাল ১১টার দিকে ঐ সড়কের আগরবাগান এলাকায় এ ঘটনা ঘটে। এলাকাটি রাঙামাটি সদর উপজেলার জীবতলী ইউনিয়নের মধ্যে পড়েছে বলে জানান কাপ্তাই পুলিশ ফাঁড়ির পুলিশ পরিদর্শক শাহীনুর রহমান। তিনি ঘটনার সত্যতা নিশ্চিত করেন।
এদিকে খবর পেয়ে কাপ্তাই ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার শাহাদাত হোসেনের নেতৃত্বে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে ছুটে যান। তিনি জানান, আমরা ঘটনার সংবাদ পেয়ে সাড়ে ১১ টার দিকে ঐ সড়কে গিয়ে সিএনজির আগুন নেভাতে সক্ষম হই। কিন্তু ইঞ্জিন বাঁচাতে পারলেও ততক্ষণে সিএনজির বাকি অংশটুকু আগুনে পুড়ে যায়।
ঘটনার সংবাদ পেয়ে বাংলাদেশ সেনাবাহিনীর কাপ্তাই ৭ আর ই ব্যাটালিয়নের একটি টহল দল দ্রুত ঘটনাস্থলে ছুটে যান।
পুড়ে যাওয়া সিএনজির চালক রাঙামাটি তবলছড়ি মসজিদ কলোনি এলাকার বাসিন্দা মো. কামাল হোসেনের সাথে মুঠোফোনে দুপুরে যোগাযোগ করা হলে তিনি জানান, ৪ থেকে ৫ জনের সশস্ত্র সন্ত্রাসীরা গাড়ি থামিয়ে মাসিক টোকেন আছে কিনা জিজ্ঞেস করে। তাঁরা মাসিক চাঁদা না পেয়ে আমাকে গুলি করতে চাইলে আমি না মারার জন্য কাকুতি মিনতি করি। তাদেরকে ১ হাজার টাকা দিতে চাইলেও তারা তা না শুনে সিএনজিটিতে আগুন লাগিয়ে দিয়ে চলে যায়। ঘটনার সময় উক্ত সিএনজিচালক ২ জন যাত্রী নিয়ে রাঙ্গামাটি হতে কাপ্তাইয়ের দিকে আসছিলেন বলে তিনি জানান।
চালক মো. কামাল হোসেনের কাছে এই বিষয়ে থানায় কোনো অভিযোগ করেছেন কিনা জানতে চাইলে তিনি জানান, আমি বর্তমানে কাপ্তাই নতুনবাজার এলাকায় অবস্থান করছি এবং বিষয়টি রাঙামাটি জেলা অটোরিকশাচালক সমিতির নেতৃবৃন্দকে অবহিত করেছি।
কাপ্তাই নতুনবাজার সিএনজি অটোরিকশাচালক সমিতির সভাপতি আবু বক্কর ছিদ্দিক ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, এই বিষয়ে রাঙামাটি জেলা সিএনজিচালক সমিতির অভিযোগ দায়ের করে পরবর্তী ব্যবস্থা নেবেন।
এদিকে রাঙামাটি কোতোয়ালী থানার ওসি মো. কবির ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এই ঘটনার মামলার প্রস্তুতি চলছে।

পূর্ববর্তী নিবন্ধতুমব্রু সীমান্তে মিয়ানমারের বিমান ও মর্টার হামলা
পরবর্তী নিবন্ধবিলাসবহুল ৭৯ গাড়ি উঠছে নিলামে