মামলা হামলা চালিয়ে বিএনপির গণজোয়ার রোধ করা যাবে না

নয়া পল্টনে সংঘর্ষের ঘটনার প্রতিক্রিয়ায় শাহাদাত

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ৮ ডিসেম্বর, ২০২২ at ১০:১৩ পূর্বাহ্ণ

রাজধানীর নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে বিএনপি নেতাকর্মীদের উপর পুলিশ হামলা করেছে দাবি করে দলটির চট্টগ্রাম মহানগরের আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন বলেছেন, এই হামলা ও গ্রেপ্তার একটি স্বাধীন রাষ্ট্রের বিজয়ের মাসে কলঙ্কজনক। সরকার সকল গণতান্ত্রিক রাজনৈতিক দলগুলোকে স্তব্ধ করে দেওয়ার জন্য এ হামলা চালিয়েছে। আমরা মনে করছি, দেশে কোনো আইনের শাসন নেই, মানবাধিকার নেই, গণতন্ত্র নেই, বাংলাদেশ একটি গণতন্ত্রহীন ফ্যাসিবাদী রাষ্ট্রে পরিণত হয়েছে। ফ্যাসিবাদী সরকারের বিরুদ্ধে কিছু বললেই হামলা, মামলা, নির্যাতন শুরু হয়।

পুলিশের সঙ্গে বিএনপির সংঘর্ষের ঘটনার প্রতিক্রিয়ায় গতকাল বুধবার বিবৃতি দিয়ে এসব কথা বলেন ডা. শাহাদাত। তিনি বলেন, বিএনপির নয়া পল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে আজ অগণতান্ত্রিকভাবে স্বৈরাচারী কায়দায় আওয়ামী সন্ত্রাসী বাহিনী ও সরকারের প্রশাসন নিরীহ জনতার উপর হামলা চালিয়েছে। স্বৈরাচারী কায়দায় হামলা ও গ্রেফতারের তীব্র নিন্দা প্রতিবাদ জানাচ্ছি।

কোনো স্বৈরাচার সরকার স্বৈরাচারী কায়দায় বেশিদিন টিকে থাকতে পারে নাই, এই স্বৈরাচার সরকারও টিকে থাকতে পারবে না। মামলা হামলা নির্যাতন চালিয়ে বিএনপির গণজোয়ারকে কোনক্রমেই রোধ করা যাবে না। এর আগে গতকাল দুপুরে কোর্ট হাজিরা শেষে কোট চত্বরে তিনি বলেন, গ্রেপ্তার, হামলা মামলা দিয়ে বিএনপির গণজোয়ার ঠেকানো যাবে না। সরকার বিনা কারণে বিএনপির নেতাকর্মীদের গ্রেপ্তার করছে।

এই সরকার ক্ষমতায় টিকে থাকার জন্য ফ্যাসিস্ট কায়দায় দেশ শাসন করছে। দেশ থেকে বিরোধী দল নিশ্চিহ্ন করার ষড়যন্ত্রে মেতে উঠেছে। এই সরকার একদলীয় ও বাকশালী সরকার। আগামী ১০ ডিসেম্বর ঢাকা সমাবেশকে কেন্দ্র করে দেশব্যাপী গণ গ্রেপ্তার চালাচ্ছে। সরকারের পায়ের তলায় মাটি নেই। প্রশাসকে ব্যবহার করে এই সরকার ক্ষমতায় টিকে থাকতে চায়।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন নগর বিএনপির যগ্ম আহ্বায়ক ইয়াছিন চৌধুরী লিটন, সদস্য এডভোকেট মফিজুল হক ভুঁইয়া, গাজী মো. সিরাজ উল্লাহ, এডভোকেট তারেক আহমেদ, এডভোকেট সিরাজুল ইসলাম চৌধুরী, এডভোকেট এফ এ সেলিম, এডভোকেট এম আনোয়ার হোসেন, এডভোকেট নেজাম উদ্দিন, এডভোকেট লোকমান শাহ, এডভোকেট জায়েদ বিন রশিদ, এডভোকেট সিজন।

পূর্ববর্তী নিবন্ধস্পষ্ট কথা, রাস্তায় সমাবেশ করতে দেব না : ডিএমপি কমিশনার
পরবর্তী নিবন্ধ৫০০০ কোটি টাকা ধার নিচ্ছে ইসলামি ধারার সাত ব্যাংক