মামলার তিনদিনের মাথায় সমঝোতা!

কর্ণফুলীতে ডিজেল চুরি

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ২ মার্চ, ২০২১ at ১০:৫৫ পূর্বাহ্ণ

কর্ণফুলী নদীতে টাগ বোট হতে ইঞ্জিন চালিত একটি নৌকা দিয়ে ডিজেল চুরি করে পালিয়ে যাওয়ার সময় গ্রেপ্তার হওয়া ৮ আসামির সাথে মামলার তিনদিনের মাথায় সমঝোতার অভিযোগ উঠেছে বাদীর বিরুদ্ধে। গত ২৬ ফেব্রুয়ারি সিএমপির কর্ণফুলী থানায় দায়ের হওয়া ওই মামলাতে গতকাল সোমবার মহানগর হাকিম আদালতে আপোষনামা দিয়েছেন মামলার বাদী মো. রমজান আলী। গতকাল সন্ধ্যায় দৈনিক আজাদীকে আপোষনামার বিষয়টি স্বীকার করেন বাদী নিজেই।
জানা যায়, এমটি সী ওয়ার্ল্ড নামের টাগ বোটটি গত ২৫ ফেব্রুয়ারি বিকেলে কুতুবদিয়া হতে এসে কর্ণফুলী থানাধীন এক ঘাটের সামনে নোঙ্গর করে। জ্বালানি হিসেবে ১০ হাজার লিটার ডিজেল মজুদ ছিল টাগ বোটটিতে। টাগ বোটটির মালিকানা প্রতিষ্ঠান আই এম এস গ্রুপের অপারেশন অফিসার রমজান আলী ২৬ ফেব্রুয়ারি সকাল সাড়ে ১১টায় ঘাটে গিয়ে দেখেন টাগ বোটটির দুইপাশে দুইটি ইঞ্জিনি চালিত নৌকা অবস্থান করছে। এসময় তিনি দেখেন টাগ বোটে কর্মরত সুপারভাইজার, ড্রাইভার, লস্কর মিলে টাগের ডিজেল একটি ইঞ্জিন চালিত নৌকায় চুরি করে পাচার করে দিচ্ছিল। পরে খবর পেয়ে সদরঘাট নৌ পুলিশের একটি টিম দ্রুত অভিযান চালিয়ে চুরি যাওয়া ২২শ লিটার ডিজেল ভর্তি একটি ইঞ্জিন চালিত নৌকা ও নৌকার মাঝিসহ ৩ জনকে আটক করে। এসময় পুলিশের জিজ্ঞাসাবাদে আটককৃতরা বলে টাগ বোটের লোকজনই এসব তেল চুরি করে বিক্রি করে দিয়েছে। এসময় নৌ পুলিশ টাগ বোট হতে ৫জনকে আটক করে। এসময় টাগের ড্রাইভার দেলোয়ার হোসেনসহ আরো তিনজন পালিয়ে যায়। পরে গ্রেপ্তার হওয়া ৮জন ও পলাতক ৪জনসহ ১২ জনের বিরুদ্ধে ২৬ ফেব্রুয়ারি নগরীর কর্ণফুলী থানায় মামলা দায়ের করেন রমজান আলী। মামলাটি সদরঘাট নৌ থানার এসআই নিউটন চৌধুরী তদন্ত করছেন। ওইদিনই আটককৃতদের ওই মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে প্রেরণ করা হয়। এরপর আদালত তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন। ।
এদিকে গতকাল ১ মার্চ সোমবার মহানগর হাকিম আদালতে আপোষনামা দিয়েছেন মামলার বাদী আইএমএস গ্রুপের অপারেশন ম্যানেজার রমজান আলী। তিনি দৈনিক আজাদীকে বলেন, ‘তেল চুরির সাথে জড়িতদের মধ্যে গ্রেপ্তার হওয়া ৫জন আমাদের টাগ বোটের কর্মচারী। মূলত তাদের ছাড়ানোর জন্য আমরা আদালতে আপোষনামা দিয়েছি। আদালতে তাদের জামিন হয়েছে।’ তবে তাদের জামিন হয়েছে কিনা গতকাল রাতে এ রিপোর্ট লেখা পর্যন্ত নিশ্চিত হওয়া যায়নি।

পূর্ববর্তী নিবন্ধহরিণ খাইনে মুক্তিযোদ্ধা এম এ ছবুরের স্মৃতিস্তম্ভ নির্মাণের উদ্যোগ
পরবর্তী নিবন্ধমুক্তবুদ্ধি চর্চার ক্ষেত্রে কোনো আপোষ করা হবে না