‘মানুষের মুখে হাসি ফোটানোর কাজ চালিয়ে যাবে মমতা’

বর্ণাঢ্য আয়োজনে ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

| সোমবার , ২ জানুয়ারি, ২০২৩ at ৩:৫৯ পূর্বাহ্ণ

মমতার ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে। গতকাল ১ জানুয়ারি এ উপলক্ষে খতমে কোরআন ও দোয়া মাহফিল, এতিমখানায় খাবার বিতরণ, প্রতিবন্ধীদের জন্য বিনামূল্যে হুইল চেয়ার, অসচ্ছল ও সুবিধাবঞ্চিত নারী উদ্যোক্তাদের মাঝে সেলাই মেশিন বিতরণ, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা কর্মসূচির আয়োজন করা হয়। মো. জাহাঙ্গীর আলম যোসেফের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সিটি মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী। অনুষ্ঠান উদ্বোধন করেন একুশে পদকপ্রাপ্ত দৈনিক আজাদী সম্পাদক এম.এ মালেক। বিশেষ অতিথির বক্তব্য রাখেন ২৪ নং উত্তর আগ্রাবাদ ওয়ার্ড কাউন্সিলর নাজমুল হক ডিউক, ক্রিকেট বোর্ড পরিচালক ও লায়ন্স জেলার প্রাক্তন গভর্নর মনজুর আলম মঞ্জু ও সিমেন্ট আয়রণ মার্চেন্ট এসোসিয়েশনের সভাপতি আশফাক আহমেদ। হালিশহরে মমতার অডিটরিয়ামে বিকেল ৩টায় প্রধান নির্বাহী রফিক আহামদের সার্বিক তত্ত্বাবধানে স্বাগত বক্তব্য রাখেন উপপ্রধান নির্বাহী মো. ফারুক। অনুষ্ঠান উপস্থাপনা করেন পরিচালক তৌহিদ আহমেদ। পরে অতিথিবৃন্দ ৪০ বছর পূর্তি উপলক্ষ্যে মমতার প্রকাশনা ‘স্মরণিকা’র মোড়ক উন্মোচন করেন। আলোচনা সভায় বক্তব্য রাখেন নাসিমা আক্তার রুমী, মোহাম্মদ শাহারিয়ার, স্বপ্না তালুকদার প্রমুখ।

অনুষ্ঠানের উদ্বোধক এম এ মালেক বলেন, ‘মানুষ বেঁচে থাকে তার কর্মের মধ্য দিয়ে। কর্মের গুণেই একজন মানুষ প্রকৃত গুণান্বিত হয়ে থাকেন। সেই কাজটি সঠিকভাবে করে যাচ্ছেন মমতার প্রধান নির্বাহী রফিক আহামদ। তার নেতৃত্বে মমতা আজ দেশের মধ্যে সুপ্রতিষ্ঠিত সংস্থা হিসেবে সুপরিচিতি পেয়েছে। যার ফলে মিলেছে একাধিক রাষ্ট্রীয় স্বীকৃতি। আশা করি, মমতা মানবকল্যাণমুখী কাজ অব্যাহত রেখে সমাজের অবহেলিত মানুষের মুখে হাসি ফোটানোর কাজ চালিয়ে যাবে।’ প্রধান অতিথির বক্তব্য চসিক মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেন, ‘বরেণ্য সমাজসেবক রফিক আহামদের নেতৃত্বে

মা ও শিশু স্বাস্থ্য সেবা, উদ্যোক্তা সৃষ্টি, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধসহ আর্থসামাজিক উন্নয়নে মমতা বেসরকারি উন্নয়ন সংগঠন হিসেবে ‘ব্রান্ড’ হিসেবে সুপরিচিতি পেয়েছে। মমতার বিভিন্ন কার্যক্রম সরকারের সহায়ক শক্তি হিসেবে কাজ করছে। যার ফলে সংস্থাটি রেকর্ডসংখ্যক রাষ্ট্রীয় পুরষ্কারে ভূষিত হয়েছে। আমি আশা করি মমতা এ ধারা অব্যহত রেখে কাজ করে যাবে।’ এর জন্য সিটি কর্পোরেশনের পক্ষ হতে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন তিনি। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধ২৭ সদস্যের নাম ঘোষণা, আছেন দীপংকর তালুকদারও
পরবর্তী নিবন্ধইউনিভার্সেল জিন্স দেশের শীর্ষ রপ্তানিকারক প্রতিষ্ঠান