মাদ্রাসা শিক্ষার মান উন্নয়নে কাজ করছে সরকার : নওফেল

মহানগর মাদ্রাসা শিক্ষক পরিষদের মতবিনিময় সভা

| রবিবার , ২৪ জানুয়ারি, ২০২১ at ৮:০৯ পূর্বাহ্ণ

শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মাদ্রাসা শিক্ষার বৈপ্লবিক পরিবর্তনের জন্য সর্বপ্রথম পদক্ষেপ গ্রহণ করেছিলেন। যারই ধারাবাহিকতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রচেষ্টায় সারাদেশে ৬ হাজার কোটি টাকা ব্যয়ে ১৮শ মাদ্রাসায় বিল্ডিং তৈরির কাজ চলছে। তিনি মাদ্রাসা শিক্ষার প্রসারে আলাদা কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ করেছেন। গতকাল চট্টগ্রাম মহানগর মাদ্রাসা শিক্ষক পরিষদের উদ্যোগে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
তিনি আরো বলেন, মাদ্রাসা শিক্ষার মান উন্নয়নে কাজ করছে সরকার। কিন্তু এই শিক্ষা আন্তর্জাতিক মানের হিসেবে গড়ে তুলতে সরকারের একক প্রচেষ্টায় সম্ভব নয়, তাই সকলের সহযোগিতা দরকার। বঙ্গবন্ধুর জন্মশতবর্ষে মাদ্রাসা শিক্ষা যাতে আন্তর্জাতিক মানের সাথে মোটামুটি তুলনামূলক একটা অবস্থানে নিয়ে আসতে পারি, শিক্ষা মন্ত্রণালয় সেই লক্ষ্যেই কাজ করে যাচ্ছে।
জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা ওছিউর রহমানের সভাপতিত্বে দারুল উলুম কমিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ মহাসিন ভূঁইয়ার সঞ্চালনায় সভায় আরও উপস্থিত ছিলেন, বাতুশ শরফ আদর্শ কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আমিনুল ইসলাম, পতেঙ্গা ইসলামিয়া ফাজিল মাদ্রাসার উপাধ্যক্ষ মাওলানা ছলিম উল্লাহ, মুহাম্মদ সরোয়ার উদ্দিন, মুহাম্মদ লিয়াকত আলী প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধটিন কেটে স্বর্ণের দোকানে চুরির চেষ্টা, আটক ৩
পরবর্তী নিবন্ধকাউন্সিলর প্রার্থী জহুরুল আলম জসিমের সমর্থনে মতবিনিময় সভা