মসজিদের পুকুরে মাছ ধরা নিয়ে মারামারি, গুলিবিদ্ধসহ আহত ৩

পটিয়া প্রতিনিধি | শুক্রবার , ৮ এপ্রিল, ২০২২ at ৪:৪২ পূর্বাহ্ণ

পটিয়ায় মসজিদের পুকুরে মাছ ধরাকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় গুলিবিদ্ধসহ ৩ জন আহত হওয়ার ঘটনা ঘটেছে। আহতরা হলেন উপজেলার শোভনদন্ডী ইউনিয়নের হিলচিয়া গ্রামের ওমর মিয়ার পুত্র জফিকুল ইসলাম (৩২), হাতিয়ার ঘোনা গ্রামের আবদুর রহমানের পুত্র মোজাহের ইসলাম (৪৫) ও একই এলাকার নাজির আহমদের পুত্র ছোটন (২৬)। আহতদের মধ্যে গুলিবিদ্ধ জফিকুল চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। আহত অন্য দুজন পার্শ্ববর্তী চন্দনাইশ উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্স থেকে চিকিৎসা নিয়েছেন। হিলচিয়া-হাতিয়ার ঘোনা কাজী জামে মসজিদ পুকুরের মাছ ধরা নিয়ে গত বুধবার রাত সাড়ে ১১টার দিকে এ ঘটনা ঘটে।
জানা গেছে, উপজেলার হিলচিয়া-হাতিয়ার ঘোনা কাজী জামে মসজিদের কমিটি ও ওরশ নিয়ে তিনপক্ষের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এরই জের ধরে সম্প্রতি বার্ষিক ওরশকে কেন্দ্র করে মারামারির ঘটনাও ঘটে। এ ঘটনায় থানায় পাল্টাপাল্টি মামলা হয়েছে। বুধবার রাতে মোনাফ, আবছার ও ইসলামের লোকজন বিরোধীয় পুকুর থেকে মাছ ধরতে গেলে প্রতিপক্ষ ফয়েজ আহমদ, আবদুল খালেকের লোকজনকে মারধর করে। এতে এক পক্ষের গুলিতে জফিকুল গুলিবিদ্ধ হয়। গতকাল বৃহস্পতিবার এ রিপোর্ট লেখা পর্যন্ত এলাকায় পুলিশ মোতায়েন রয়েছে।
শোভনদন্ডী ইউপি চেয়ারম্যান এহসানুল হক জানিয়েছেন, মসজিদ কমিটি ও পুকুরের বিরোধের জের ধরে এক পক্ষ আরেক পক্ষের উপর হামলা করেছে। হামলায় গোলাগুলির ঘটনাও ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে নিতে বিরোধীয় মসজিদ ও পুকুরের ব্যাপারে প্রশাসনের হস্তক্ষেপ দরকার। অন্যথায় প্রাণহানির আশংকা রয়েছে।

পটিয়া থানার ওসি রেজাউল করিম মজুমদার জানিয়েছেন, মসজিদ কমিটির বিরোধের জের ধরে মূলত মারামারির ঘটনা ঘটেছে। এ ঘটনায় থানায় এখনো কোনো পক্ষ অভিযোগ করেনি।

পূর্ববর্তী নিবন্ধচিটাগাং সংবাদপত্র হকার্স সমিতির আবাসন প্রকল্পের নির্মাণ কাজ উদ্বোধন
পরবর্তী নিবন্ধআন্দরকিল্লা শাহী জামে মসজিদ সৌহার্দ্য আর সম্প্রীতির ইফতার