মরহুম সিরাজুল হক মিয়া ছিলেন নেতাকর্মীদের সুখ-দুঃখের সাথী

মৃত্যুবার্ষিকীর আলোচনা সভায় বক্তারা

| শনিবার , ১১ ফেব্রুয়ারি, ২০২৩ at ৭:৩৩ পূর্বাহ্ণ

চট্টগ্রাম জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি, চট্টগ্রাম পৌরসভার সাবেক ভাইস চেয়ারম্যান সিরাজুল হক মিয়ার ২৯তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে গতকাল শুক্রবার চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উদ্যোগে মরহুমের কবরে ফুলেল শ্রদ্ধা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

 

এ সময় চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেছেন, দেশের উচ্চতর আদালত সামরিক স্বৈরাশাসক জিয়াউর রহমানের ক্ষমতা গ্রহণকে অসাংবিধানিক ও অবৈধ ঘোষণা করেছেন। এই অর্থে জিয়াউর রহমান প্রতিষ্ঠিত বিএনপিও অবৈধ ও অসাংবিধানিক সংগঠন।

এদের কোন রাজনৈতিক ও সাংবিধানিক ভিত্তি নেই। চট্টগ্রাম মহানগর আওয়ামীল লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও চসিক মেয়র বীর মুক্তিযোদ্ধা এম. রেজাউল করিম চৌধুরী বলেন, মরহুম সিরাজুল হক মিয়া এমন একজন নেতা জীবনাদর্শকে অনুসরণ করে শুদ্ধ রাজনৈতিক চর্চা করতে হবে।

তিনি রাজনীতিকে অর্থবিত্ত কামাইয়ের হাতিয়ার হিসেবে ব্যবহার করেননি এবং নেতাকর্মীদের সুখদুঃখের সাথী ছিলেন। চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের আইন বিষয় সম্পাদক ও জেলা পিপি এড. শেখ ইফতেখার সাইমুল চৌধুরী সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় আরো বক্তব্য রাখেন, সহসভাপতি নঈম উদ্দিন চৌধুরী, খোরশেদ আলম সুজন, উপদেষ্টা মন্ডলীর সদস্য সফর আলী, শেখ মোহাম্মদ ইছহাক, নোমান আল মাহমুদ প্রমুখ।

এম এ লতিফ এমপি : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর, চট্টগ্রাম জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি, চট্টগ্রাম পৌরসভার সাবেক ভাইস চেয়ারম্যান সিরাজুল হক মিয়ার ২৯তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এমপি এম এ লতিফের উদ্যোগে অদ্য শুকবার সকালে দোয়া মাহফিল ও খতমে কোরানের

আয়োজন করা হয়েছে। পরে তিনি মরহুমের কবরে শ্রদ্ধা জানান। আওয়ামী লীগ নেতা মাহাবুল হক মিয়ার সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন সরকারি কমার্স কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি লুৎফুল এহ্‌সান শাহ্‌, ইকবাল হোসেন নয়ন, আরিফুল আলম আলভি, নাহিদ মুন্না, আলমগীর আলো, আরশাফুল সাইম, মিটু, আবু বক্কর, সাব্বির, সাকিব, ইমতিয়াজ, রবিন, সৌরভ প্রমুখ।

মহানগর স্বেচ্ছাসেবক লীগ : বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর, আওয়ামী লীগ নেতা মরহুম সিরাজুল হক মিয়ার ২৯তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে শুক্রবার চৈতন্য গলির কবরস্থানে শ্রদ্ধা নিবেদন করে মহানগর স্বেচ্ছাসেবক লীগ। এসময় উপস্থিত ছিলেন মহানগর স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. হেলাল উদ্দিন ও সাধারণ সম্পাদক আজিজুর রহমান আজিজ প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধশিক্ষার্থীদের আদর্শ নাগরিক হিসেবে তৈরি হতে হবে
পরবর্তী নিবন্ধকোয়ান্টাম ফাউন্ডেশন চট্টগ্রাম সেন্টারের লোকজ মেলা