ভিক্ষাবৃত্তির আড়ালে মোবাইল চুরি

নিউমার্কেট থেকে হোয়াইট রাসেল গ্রেপ্তার

আজাদী প্রতিবেদন | সোমবার , ১৫ ফেব্রুয়ারি, ২০২১ at ১০:২১ পূর্বাহ্ণ

ছিলেন দুর্ধর্ষ সন্ত্রাসী। চলনে বলনে কেতাদুরস্ত রাসেল গলায় পড়তেন হোয়াইট গোল্ডের তৈরি পাত চেইন। তখন থেকেই তার নাম হয় হোয়াইট রাসেল। নগরীর রেল স্টেশনের বিপরীতে বাইন্যাটিলা এলাকা এবং এর আশে পাশে তার ছিল দোর্দন্ড দাপট।
দশ বছর আগে মোটর সাইকেল এক্সিডেন্টে তার ডান হাত ও ডান পা ক্ষতিগ্রস্ত হয়। দাপট কমতে থাকে। ইয়াবায় আসক্ত হয়ে পড়েন। এক পর্যায়ে স্ত্রী সন্তান তাকে ত্যাগ করে চলে যান। দাপট নেমে আসে শূন্যের কোটায়। যার হয়ে কাজ করতেন, তিনিও মুখ ফিরিয়ে নেন। নিরুপায় হয়ে জড়িয়ে পড়েন ভিক্ষাবৃত্তির আড়ালে মোবাইল চুরিতে। গত শনিবার রাত সাড়ে ১১টায় বিশেষ অভিযান চালিয়ে মোহাম্মদ রাসেল (৪৫) নামে এই চোরকে গ্রেপ্তার করেছে কোতোয়ালী থানা পুলিশ।
কোতোয়ালী থানার ওসি মো. নেজাম উদ্দিন আজাদীকে বলেন, চুরি করা মোবাইল ও স্বর্ণালংকার স্বল্পমূল্যে বিক্রি করে দেয় রাসেল। চুরি জনিত মালামাল বিক্রি করতে গিয়ে মানুষের আনাগোনা বেড়ে গেলে শারীরিক অসুস্থতার সুযোগ নিয়ে ভিক্ষুকের বেশ ধরেন। রাসেল নগরীর স্টেশন রোডের আব্দুর রহমান কমিশনার বাড়ির মৃত সেকেন্দারের ছেলে। এলাকায় সে হোয়াইট রাসেল নামেও পরিচিত।
কোতোয়ালী থানার উপ-পরিদর্শক (এসআই) মোমিনুল হাসান জানান, শনিবার রাত সাড়ে ১১টার দিকে বিশেষ অভিযান পরিচালনা করে নিউমার্কেট মোড় থেকে টাইগারপাসের দিকে যাওয়ার পথে ফোর স্টার সিএনজি পাম্পের সামনে থেকে সন্দেহজনকভাবে তাকে আটক করা হয়। এসময় তল্লাশি করে দু’টি মোবাইল সেট উদ্ধার করা হয়। পরে তাকে জিজ্ঞাসাবাদে জানা যায়, মোবাইলগুলো তার নয়। তিনি মোবাইল দু’টি ইস্পাহানী ম্যাজিস্ট্রেট কলোনীর একটি বাসা থেকে চুরি করেছে এবং তা বিক্রি করার জন্য ওই জায়গায় অবস্থান করছিলেন।

পূর্ববর্তী নিবন্ধশঙ্কার রাতের পর ফের মিছিলে লাখো মানুষ
পরবর্তী নিবন্ধরক্ষকই যখন ভক্ষক