ভরণ-পোষণ দিচ্ছে না ছেলে, বাবার মামলা

আজাদী প্রতিবেদন

| শুক্রবার , ২৪ মার্চ, ২০২৩ at ৫:২৯ পূর্বাহ্ণ

ভরণপোষণ না দেওয়া ও প্রাণনাশের হুমকির অভিযোগে ছেলের বিরুদ্ধে আদালতে মামলা করেছে বাবা। গতকাল জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ফারজানা ইয়াসমিনের আদালতে ছেলে মো. ইয়াছিনের বিরুদ্ধে মামলাটি করেন বাবা হাফেজ আবুল মোজাফফর। লোহাগাড়ার এই বাসিন্দা নগরীর হযরত মোল্লা

 

মিসকিন শাহ (রা.) মসজিদে মুয়াজ্জিন হিসেবে কর্মরত আছেন। বাদীর আইনজীবী জিয়া হাবীব আহসান আজাদীকে এ তথ্য নিশ্চিত করে বলেন, আদালত মামলাটি লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) তদন্তের নির্দেশ দিয়েছেন।

আদালতসূত্র জানায়, সহজ সরল হাফেজ আবুল মোজাফ্‌ফর ২০১৬ সালের ৯ অক্টোবর সড়ক দুর্ঘটনায় আহত হয়ে অসুস্থ হয়ে পড়েন। এই সুযোগে সাব রেজিস্ট্রে অফিসে হেবা দলিলে সাক্ষর নিয়ে নেন ছেলে ইয়াছিন। পরে ঘর থেকে বাবাকে বের করে দেওয়া হয়। এছাড়া ধার নেওয়া ৩ লাখ ৭ হাজার ৪৩৫ টাকা

ফেরৎ চাইলে আরো ১০ লাখ টাকা দাবি করে বসে। হেবা দলিলে সাক্ষর নেওয়ার আগেই জমি ও ঘর দখলে নিয়ে বসবাস ও ভোগ করে আসছিলেন মো. ইয়াছিন। তখন প্রাণনাশের হুমকিও দেওয়া হয়।

আদালতসূত্র আরো জানায়, ছেলে ইয়াছিনের কাছ থেকে ভরণপোষণও পাচ্ছে না বাবা হাফেজ আবুল মোজাফ্‌ফর। অথচ এ বিষয়ে দেশে সুস্পষ্ট আইন রয়েছে। আইন অনুযায়ী পিতামাতাকে ভরণপোষণ না দেওয়া অপরাধ।

পূর্ববর্তী নিবন্ধআয়ারল্যান্ডকে উড়িয়ে সিরিজ বাংলাদেশের
পরবর্তী নিবন্ধএক বছরে ১৬ হাজার যক্ষ্মা রোগী শনাক্ত চট্টগ্রামে