ভবন থেকে লাফ চাক্তাই খালে দুই বন্ধুর মর্মান্তিক মৃত্যু

বাজি ধরে পাঁচতলা

আজাদী প্রতিবেদন | রবিবার , ১৪ আগস্ট, ২০২২ at ৫:৫১ পূর্বাহ্ণ

কে কতটা উপর থেকে লাফ দিতে পারে, এমন বাজি ধরে খালে লাফ দিয়ে খেলছিল ৫ বন্ধু। আর এই বাজিতেই প্রাণ গেল দুজনের। গতকাল শনিবার বিকেলে নগরীর চাক্তাই খালে মর্মান্তিক এই ঘটনা ঘটে। খালের পার্শ্ববর্তী একটি ৫ তলা ভবন থেকে লাফ দেয়ার পর দুজন আর উঠতে পারেনি। পরবর্তীতে ফায়ার সার্ভিস ও স্থানীয়রা তাদের লাশ উদ্ধার করে। মারা যাওয়া দুজন হলেন বাকলিয়া থানাধীন মহাজন পাড়া এলাকার আলী আহমেদের ছেলে মামুন (১৮) ও একই এলাকার মাহবুব উদ্দিনের ছেলে হৃদয় (১৩)। মামুন একটি জুস ফ্যাক্টরিতে কাজ করতেন বলে স্থানীয়রা জানিয়েছেন।

সাইফুল নামে তাদের এক বন্ধু জানান, হৃদয় ও মামুনসহ ৫ জন খালে লাফ দিয়ে খেলছিল। প্রথমে তারা খালে থাকা একটি লোহার ব্রিজের উপর থেকে লাফ দেয়। এক পর্যায়ে কে কতটা উপর থেকে লাফ দিতে পারে এমন বাজি ধরে। বাজি ধরে পাশে থাকা একটি ৫ তলা ভবনের তিনতলা থেকে প্রথমে হৃদয় লাফ দেয়। তার উপরে ৫ তলায় গিয়ে সেখান থেকে লাফ দেয় মামুন। লাফ দেয়ার পর এ দুজন আর উঠতে পারেনি। পরে খবর দেয়া হলে ফায়ার সার্ভিস আসে। খাল থেকে দুজনের মরদেহ উদ্ধার করা হয়।

লামার বাজার ফায়ার সার্ভিস স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মো. কামরুজ্জামান বলেন, আমাদের ধারণা, লাফ দেয়ার পর একজন কাদায় আটকে যায়। আর পরেরজন তার উপর গিয়ে পড়ে। একজনকে সেখানে আটকে থাকা (দাঁড়ানো) অবস্থায় পাওয়া যায়। আরেকজনকে পাওয়া গেছে ডুবন্ত (শোয়া) অবস্থায়। তারা খালের পাশে থাকা একটি ৫ তলা ভবন থেকে লাফ দিয়েছিল বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন।

চাক্তাই খালে দুজনের মৃত্যুর তথ্য নিশ্চিত করেছেন বাকলিয়া থানার ওসি মো. আব্দুর রহিম। তাদের মরদেহ উদ্ধারের পর ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে বলে জানান তিনি।

পূর্ববর্তী নিবন্ধবোয়ালখালীর ঘটনা গড়াল নগরেও
পরবর্তী নিবন্ধবঙ্গবন্ধুর শিক্ষকেরা