বৈষম্য নিরসন করা গেলে শিক্ষা ক্ষেত্রে বৈপ্লবিক পরিবর্তন ঘটবে

বাকশিস-এর সভায় চট্টগ্রাম শিক্ষা বোর্ড চেয়ারম্যান

| বুধবার , ১২ অক্টোবর, ২০২২ at ৭:১৫ পূর্বাহ্ণ

মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড, চট্টগ্রামের চেয়ারম্যান প্রফেসর মুস্তফা কামরুল আখতার বলেছেন, শিক্ষকরা রাষ্ট্রের অনস্বীকার্য অংশ, তারাই জাতীয় উন্নয়ন, অগ্রগতি ও শিক্ষার গুণগত রূপান্তরে দায়িত্ব পালন করছে। তিনি সরকারি বেসরকারি কলেজ শিক্ষকরা একই সিলেবাস ও কারিকুলামে কাজ করলেও তাদের মধ্যে বেতন ভাতা ও পদমর্যাদার বৈষম্য দূরীকরণে রাষ্ট্রকে ভূমিকা পালন করতে হবে। এই বৈষম্য নিরসন করা গেলে শিক্ষাক্ষেত্রে বৈপ্লবিক পরিবর্তন ঘটবে বলে তিনি অভিমত ব্যক্ত করেন।
গত ৬ অক্টোবর বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতি-বাকশিস চট্টগ্রাম জেলা ও মহানগর শাখা আয়োজিত র‌্যালি, আলোচনা সভা ও শিক্ষক সংবর্ধনা অনুষ্ঠানে বিশ্ব শিক্ষক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মহিলা কলেজ, চট্টগ্রাম মিলনায়তনে জেলা বাকশিস সভাপতি অধ্যক্ষ দবির উদ্দিন খানের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন কবি ও অধ্যাপক ফাউজুল কবির।
প্রধান বক্তা ছিলেন, বাকশিস কেন্দ্রীয় সহ-সভাপতি অধ্যাপক আবু তাহের চৌধুরী। সভায় বক্তব্য দেন, মহানগর বাকশিস আহ্বায়ক অধ্যক্ষ আ ন ম সরওয়ার আলম, অধ্যক্ষ তহুরীন সবুর ডালিয়া, অধ্যক্ষ শ্যামল কান্তি মজুমদার, অধ্যক্ষ আবদুল মালেক, অধ্যক্ষ মারুফুল ইসলাম, অধ্যক্ষ জামাল উদ্দিন, অধ্যক্ষ মোহাম্মদ ফারুক, উপাধ্যক্ষ সৈয়দ উদ্দিন আহমদ, অধ্যাপক শিব প্রসাদ, অধ্যাপক কমরুদ্দিন আহমদ, অধ্যাপক মো. আলমগীর, অধ্যাপক খাজা বাহাউদ্দীন, অধ্যাপক নিলুমনি শর্মা, অধ্যাপক মুবিনুর রহমান চৌধুরী, অধ্যাপক জেসমিন আখতার, অধ্যাপক নাসরিন বেগম, অধ্যাপক কাজী মাহবুবুর রহমান, অধ্যাপক তাসকিয়াতুন নুর তানিয়া, অধ্যাপক সালমা আহসান, অধ্যাপক সুচিত্রা চৌধুরী, অধ্যাপক ফোরকান উদ্দিন লাহেরী, অধ্যাপক নজরুল ইসলাম, অধ্যাপক মোহাম্মদ আলী, অধ্যাপক মোহাম্মদ মহীউদ্দীন প্রমুখ।
সভায় নবনিযুক্ত অধ্যক্ষ প্রদীপ কুমার চৌধুরী, অধ্যক্ষ শিব শংকর শীল, অধ্যক্ষ মো. হোসাইন আহমদ, অধ্যক্ষ আবছার উদ্দিন ও অধ্যক্ষ শোভন চৌধুরীকে সংবর্ধিত করা হয়। সভার পূর্বে র‌্যালি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধইসলামাবাদ রোটারী ক্লাবের সভা
পরবর্তী নিবন্ধসিনেমা নয়, রাজনীতির মাঠে সরব মাহি!