বেগম জিয়ার নেতৃত্বে স্বৈরাচারএরশাদের পতন হয়েছিল

পাহাড়তলীতে মতবিনিময় সভায় শাহাদাত

| সোমবার , ৭ ডিসেম্বর, ২০২০ at ১০:২৭ পূর্বাহ্ণ

চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ও চসিক নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন বলেছেন, আজকের এই দিনে ১৯৯০ সালে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে স্বৈরাচার এরশাদের পতন হয়েছিল। ৯০’র স্বৈরাচারের পতন হলেও গণতন্ত্র আজ বিপন্ন। বর্তমান সরকার স্বৈরাচার এরশাদের চেয়ে বড় স্বৈরাচার সরকার। এরশাদ যদি স্বৈরাচার হয়, শেখ হাসিনা আরো বড় স্বৈরাচার। স্বৈরাচার এরশাদ সরকারের আমলে ১০০ থেকে ১৫০ লোক মারা গিয়েছিল। কিন্তু এই সরকারের আমলে সহস্রাধিক লোক শুধু মারা যায় নাই, গুমও হয়েছে অসংখ্য। তাই আজ আমাদের স্লোগান হওয়া হবে নব্য স্বৈরাচার নিপাত যাক, গণতন্ত্র মুক্তি পাক। তিনি গতকাল রোববার বিকালে ১ নম্বর দক্ষিণ পাহাড়তলী ওয়ার্ড বিএনপি আয়োজিত করোনা সুরক্ষা সামগ্রী বিতরণ ও মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত বক্তব্য রাখেন।
প্রধান বক্তার বক্তব্যে মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর বলেছেন, মানুষের গণতন্ত্র, ভোটাধিকার কেড়ে নিয়ে ফ্যাসিস্ট সরকার দেশকে অন্ধকারের দিকে নিয়ে যাচ্ছে। দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব প্রায় বিপন্ন। দেশের গণতন্ত্র প্রতিষ্ঠায় আওয়ামী লীগের কোনো ভূমিকা নাই। দেশের জনগণের জন্য গণতান্ত্রিক অধিকার পুনঃপ্রতিষ্ঠার সংগ্রাম করতে বেগম খালেদা জিয়া কারাবন্ধী থেকে গৃহবন্দী অবস্থায় আছেন। এই অপশক্তিকে রুখতে হলে বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের নেতৃত্বে গণতন্ত্র ও ভোটাধিকার পুনঃপ্রতিষ্ঠার যে আন্দোলন তাকে আরো বেগবান করতে হবে।
বিশেষ অতিথি ছিলেন মহানগর বিএনপির যুগ্ম সম্পাদক ইয়াসিন চৌধুরী লিটন, সাংগঠনিক সম্পাদক মঞ্জুরুল আলম চৌধুরী মঞ্জু, মো. কামরুল ইসলাম। বিএনপি নেতা গাজী মো. ইউসুফের সভাপতিত্বে এম ইলিয়াছ আলীর পরিচালনায় বক্তব্য রাখেন কাউন্সিলর প্রার্থী সিরাজুল ইসলাম রাশেদ, রোকসানা বেগম মাধু, বিএনপি নেতা সৈয়দ মোহাম্মদ মহসিন, অধ্যাপক ফজলুল কাদের, জিয়াউর রহমান জিয়া, সরোয়ার জাহান পুতুল, খোরশেদ আলম, শহিদুল ইসলাম, শাহজাহান মঞ্জু, মোহাম্মদ জাবেদ প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধ৯-১০ ডিসেম্বর চুয়েটে ‘বিগ ডাটা ও মেশিন লানির্ং’ বিষয়ক কর্মশালা’
পরবর্তী নিবন্ধ৬৩ তম আন্তর্জাতিক লিও দিবস উদ্‌যাপন