বিদ্যুৎ সংকট থেকে দৃষ্টি সরাতে সংলাপ নিয়ে নানা কথা : ফখরুল

| শুক্রবার , ৯ জুন, ২০২৩ at ৫:১৫ পূর্বাহ্ণ

সংলাপ প্রশ্নে ক্ষমতাসীন দলের নেতাদের ভিন্ন ভিন্ন বক্তব্য ‘জনদৃষ্টি ভিন্নখাতে নেওয়ার কৌশল’ বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গতকাল বৃহস্পতিবার এক আলোচনা সভায় তিনি বলেন, এরা (আওয়ামী লীগ) একটা জিনিস খুব ভালো জানে, ডাইভারশন করা। যখন মানুষ বিদ্যুৎ নিয়ে ঝাঁপিয়ে পড়ছে, তখন আরেকটা ইস্যু তৈরি করে ফেলে যেন এটাকে ডাইভার্ট করা যায়। বিএনপির সঙ্গে সংলাপে বসার সম্ভাবনা নিয়ে ১৪ দলীয় জোটের সমন্বয়ক আমির হোসেন আমু, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এবং তথ্যমন্ত্রী হাছান মাহমুদের বক্তব্যের প্রসঙ্গ ধরে এ কথা বলেন ফখরুল। খবর বিডিনিউজের।

সাংবাদিকদের উদ্দেশে তিনি বলেন, এই সময়ে তো আপনারা সবাই মেতে উঠলেন আমির হোসেন আমু, তার বক্তব্য নিয়ে। সবাই ছুটে গেলেন বাবা কী জানি কী হয়ে হচ্ছে?

মির্জা ফখরুল গতকাল বৃহস্পতিবার বলেন, আমাকে এক সাংবাদিক ভাই জিজ্ঞাসা করলেন, এ নিয়ে আপনার কি কোনো মতামত আছেৃ কী বিষয় ভাই? আমির হোসেন আমু। আমির হোসেন আমু কে? উনি আওয়ামী লীগের কী এখন? উনাকে ছোট করছি না, উনি তো আসলে আওয়ামী লীগের স্পোকসম্যান না। উনি উপদেষ্টামণ্ডলীর সদস্য। এখন প্রেসিডিয়াম সদস্যও না। তারপরেই আওয়ামী লীগের স্পোকসম্যান বললেন যে, এটা তাদের বক্তব্য না।

আবার দেখা গেল বিকালের দিকে হোম মিনিস্টার বলছেন, সংলাপের কোনো বিকল্প নাই। একটাই উদ্দেশ্য আপনাকে ডাইভার্ট করা। আপনার যে লক্ষ্য, আমি একটা নিরপেক্ষ নির্দলীয় সরকার ছাড়া নির্বাচনে যাব না, ওইখান থেকে আপনাকে ডাইভার্ট করা, আর বিদ্যুতের যে সমস্যা সেখান থেকেও ডাইভার্ট করা। যত ডাইভারশন করেন জনগণ বোঝে সব। নিরপেক্ষ নির্দলীয় সরকার ছাড়া কোনো বিকল্প নেই মন্তব্য করে মির্জা ফখরুল বলেন, এটাকে যে নামেই ডাকেন ম্যাডাম (খালেদা জিয়া) বলতেন, তোমরা এটাকে তত্ত্বাবধায়ক বল আর যাই বল, নির্বাচনের সময়ে আমার একটা নিরপেক্ষ নির্দলীয় সরকার দরকার। আমাদের কথা সেই আগের মতো পদত্যাগ করেন, ওই ব্যবস্থাটা দিন। আমরা দেখে নেবো কী হবে না হবে। এ সময় তিনি বলেন, দেশের মানুষ জানে কীভাবে কী করতে হয়। এদেশের মানুষকে যতই বলেন তারা লড়াই করে সব কিছু অর্জন করেছে। সেই বায়ান্নর ভাষা আন্দোলন থেকে শুরু করে, আপনার তত্ত্বাবধায়ক সরকার থেকে শুরু করে সব কিছুই লড়াই করে সংগ্রাম করে অর্জন করেছে।

বিএনপি মহাসচিব বলেন, এই লড়াইয়ে আমরা নেমেছি, সমগ্র জাতি নেমেছে। শুধু বিএনপির কথা বলছি না, আমরা বিএনপিকে ক্ষমতায় নিয়ে যাবো তার জন্য এই আন্দোলন করছি না।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রামে তিনদিনব্যাপী গার্মেন্টস মেশিনারি প্রদর্শনী উদ্বোধন
পরবর্তী নিবন্ধবিএনপির সঙ্গে সংলাপ করে লাভ কী : কাদের