চট্টগ্রামে তিনদিনব্যাপী গার্মেন্টস মেশিনারি প্রদর্শনী উদ্বোধন

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ৯ জুন, ২০২৩ at ৫:১৫ পূর্বাহ্ণ

নগরীর জিইসি কনভেনশন সেন্টারে শুরু হয়েছে তিনদিনব্যাপী গার্মেন্টস মেশিনারি পণ্যের আন্তর্জাতিক ট্রেড শো গার্মেন্টস টেকনোলজি বাংলাদেশ (জিটিবি)। চতুর্থবারের মতো চট্টগ্রামে এই মেলার আয়োজন করেছে এএসকে ট্রেড অ্যান্ড এক্সিভিশন প্রাইভেট লিমিটেড। মেলায় সর্বাধুনিক প্রযুক্তির সেলাই, ফিনিশিং, লন্ড্রি, ক্যাডক্যাম, প্রিন্টিং, কাটিং, স্প্রেডিং মেশিনারি, খুচরা যন্ত্রাংশ, নতুন ধরনের সুতা এবং কাপড়ের নানারকম পণ্য প্রদর্শন করা হচ্ছে।

গতকাল বৃহস্পতিবার সকালে মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিজিএমইএ’র প্রথম সহসভাপতি সৈয়দ নজরুল ইসলাম। তিনি তার বক্তব্যে বলেন, চট্টগ্রামে এই ধরনের মেলার আয়োজন নিঃসন্দেহে প্রশংসার দাবিদার। তবে এক্ষেত্রে বিজিএমইএ এবং বিকেএমইকে সম্পৃক্ত করা হলে আরো ভালো হতো। আমি দীর্ঘদিন ধরে পোশাক শিল্প খাতের সঙ্গে জড়িত আছি। এখন অনেক নতুন নতুন ব্র্যান্ডের মেশিনারি যুক্ত হচ্ছে। যেগুলো প্রযুক্তিগতভাবে অনেক বেশি সমৃদ্ধ। তবে আমি মেশিনারি উৎপাদনকারীদের উদ্দেশ্য বলবো, আপনারা মেশিন বিক্রির পরে মেশিনের যন্ত্রাংশ সরবরাহের দিকেও মনোযোগ দিবেন। দেখা যায়, কোনো একটি মেশিন নষ্ট হলে সেটি যন্ত্রাংশ পাওয়া যায় না। এ বিষয়ে আপনারা আমাদের মেইটেনেন্সের লোকজনকে প্রশিক্ষণ দিবেন। বিশেষ করে কোনো ফেব্রিক্সে কোন ধরনের নিডল (সুই) ব্যবহার করতে হবে, এসব বিষয় জানা জরুরি।

মেলায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বিজিএমইএ’র সহসভাপতি রাকিবুল আলম চৌধুরী, বিকেএমইএ’র পরিচালক মির্জা মো. আকবর আলী, এএসকে ট্রেড অ্যান্ড এক্সিবিশন প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক টিপু সুলতান ভূঁইয়া ও এএসকে ট্রেড ও এক্সিবিউশন প্রাইভেট লিমিটেডের পরিচালক নন্দগোপাল কেসহ প্রমুখ। গতকাল থেকে শুরু হওয়া মেলা চলবে ১০ জুন শনিবার পর্যন্ত। দশনার্থীরা সকাল ১১টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত উন্মুক্ত মেলায় প্রবেশ করতে পারবেন।

মেলায় অংশ নেয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে রয়েছেআরিফ এন্ড সন্স প্রাইভেট লিমিটেড, ভারত ফিউজিং, কনফিডেন্স ইন্টারন্যাশনাল, ডিকে ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলোজি, ইস্টম্যান টেকনোক্রাফটস লিমিটেড, ইকুল ইন্টারন্যাশনাল লিমিটেড, ইকুল রিসোর্সেস লিমিটেড, এভারগ্রিন সিউইং মেশিন কোম্পানি লিমিটেড, গ্লোরি ট্রেড সেন্টার লিমিটেড, জিএম ইয়ার্স এন্ড ফেব্রিক্স এন্টারপ্রাইজেস, গোল্ডেন বয়লার কোম্পানি লিমিটেড, জিএসএল টেক্সটাইলস প্রাইভেট লিমিটেড, ইমপেক্স টেক লিমিটেড, ইন্টারেক্ট টেক্স লেবেলস প্রাইভেট লিমিটেড, ইসরা ট্রেড এন্ড সার্ভিসেস বাংলাদেশ, জ্যাক মেশিনারি ইম্পোর্ট অ্যান্ড এক্সপোর্ট, জিঙ্কো সোলার কোম্পানি লিমিটেড, জুকি সিঙ্গাপুর পিটিই লিমিটেড, জুসি মেশিনারি লিমিটেড, মাহেশ্বরী টেক্সটাইল, মাস্টারটেক অ্যাসোসিয়েটস, ম্যাক্স এন্ড জুসুন বাংলাদেশ কোম্পানি, মেথডস অ্যাপারেল কনসালটেন্সি, ইন্ডিয়া বয়লার প্রাইভেট লিমিটেড, নোভা টেক্সটাইলস, ওরিয়েন্ট বয়লার, পিআর এন্টারপ্রাইজ, প্রাইম এন্টারপ্রাইজ, আরআর এন্টারপ্রাইজ, রিলায়েন্স ট্রেডিং অ্যান্ড টেকনোলজি, সিরাফিক অ্যাসোসিয়েট, সিউটেক ইন্টারন্যাশনাল লিমিটেড, শৈল্পিক সলিউশন লিমিটেড, সনি কর্পোরেশন, স্প্রেওয়ে সিঙ্গাপুর পিটিই লিমিটেড, সুপ্রিম বাংলাদেশ লিমিটেড, সুপ্রিম ইনটেলিজেন্ট টেকনোলোজি কোম্পানি লিমিটেড, টিম স্টার এশিয়া, ট্রাস্ট মেশিনারি কোম্পানি লিমিটেড, ভিট হংকং লিমিটেড, ভারটেক্স মেশিনারি টেক বাংলাদেশ, জোজে বাংলাদেশ লিমিটেড, আর্ক টেকনোলজি, ঢাকা সোলার লিমিটিডে, মেরিনো ট্রেড, মিত্তাল বয়লার।

পূর্ববর্তী নিবন্ধসুষ্ঠু ভোট করতে ইসির কর্মপরিকল্পনা সংসদে জানালেন আইনমন্ত্রী
পরবর্তী নিবন্ধবিদ্যুৎ সংকট থেকে দৃষ্টি সরাতে সংলাপ নিয়ে নানা কথা : ফখরুল