বিদ্যুতের খুঁটি ও পাহাড়ে রক্ষা

পর্যটকবাহী বাস উল্টে খাগড়াছড়িতে আহত ৩০

খাগড়াছড়ি প্রতিনিধি | বুধবার , ৪ নভেম্বর, ২০২০ at ৪:৫৮ পূর্বাহ্ণ

খাগড়াছড়িতে পর্যটকবাহী বাস উল্টে প্রায় ৩০ আহত হয়েছেন। গতকাল মঙ্গলবার রাত ৮টার দিকে খাগড়াছড়ি-ঢাকা আঞ্চলিক মহাসড়কের আলুটিলার সাপমারা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনার পরপরই আহতদের খাগড়াছড়ি জেলা সদর হাসপাতালে ও দুইজনকে গুরুতর আহতাবস্থায় মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। একজনকে আশংকাজনক অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ৫৪ জন পর্যটক নিয়ে খাগড়াছড়ি থেকে ঢাকার উদ্দ্যেশ্যে রওয়ানা করে নজরুল ট্রাভেলসের (গাড়ি নং-ঢাকা মেট্রো-ব-১১-১৪৫৯) একটি বাস। বাসটি মাটিরাঙ্গার সাপমারা পুলিশ চেকপোস্ট অতিক্রম করার পর নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। চালক নিয়ন্ত্রণ করতে না পারায় গাড়িটি উল্টে যায়। এসময় একটি বৈদ্যুতিক খুঁটি ও পাহাড়ের সাথে আটকে বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পেলেও গাড়িতে থাকা অধিকাংশ পর্যটক আহত হয়। খবর পেয়ে স্থানীয়দের সহায়তায় পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মীরা আহতদের উদ্ধার করে।
গাড়িতে থাকা পর্যটক জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মাহাদী বলেন, ছুটি ট্যুরিজমের মাধ্যমে ঢাকা থেকে আমরা ৫৪ জন সাজেক ভ্রমণে এসেছিলাম। সোমবার রাতে সাজেকে রাত্রিযাপন শেষে খাগড়াছড়ির বিভিন্ন পর্যটন কেন্দ্র ভ্রমণ করে মঙ্গলবার রাতে খাগড়াছড়ি থেকে ঢাকা ফিরছিরাম। আমাদের বহনকারী বাসটি খাগড়াছড়ি শহর থেকে ছেড়ে কিছুদূর আসার পর নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়। বৈদ্যুতিক খুঁটি ও পাহাড়ের কারণেই বড় ধরনের দুর্ঘটনা থেকে আমরা রক্ষা পেয়েছি। আহতদের সকলেই ঢাকা বিশ্ববিদ্যালয় ও জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী বলে জানান তিনি।
খাগড়াছড়ির মাটিরাঙ্গা থানার ওসি মুহাম্মদ আলী ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, স্থানীয়দের সহায়তায় পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মীরা আহতদের উদ্ধার করে খাগড়াছড়ি ও মাটিরাঙ্গা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রেরণ করে। খাগড়াছড়ি সদর হাসপাতালের মেডিকেল অফিসার ডা. শিমুল কর জানান, আহতদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। একজনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধস্বাস্থ্যকেন্দ্রগুলোরই ‘চিকিৎসা’ প্রয়োজন
পরবর্তী নিবন্ধস্বঘোষিত ভিআইপি!