বিতর্কিতদের সদস্য করা যাবে না

১-২২ নম্বর ওয়ার্ডের সঙ্গে মতবিনিময়ে রিভিউ কমিটির নির্দেশনা অবশিষ্ট ২১ ওয়ার্ডের মতবিনিময় আজ

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ২৭ জানুয়ারি, ২০২২ at ৭:৪৮ পূর্বাহ্ণ

মহানগর আওয়ামী লীগের ১ থেকে ২২ নম্বর ওয়ার্ডের নেতাদের সঙ্গে রিভিউ কমিটির সভায় বিতর্কিতদের সদস্য করা যাবে না বলে সাফ জানিয়ে দিয়েছেন রিভিউ কমিটির নেতারা। ওয়ার্ডে ওয়ার্ডে ইতোমধ্যে যাদেরকে সদস্য করা হয়েছেতাদের মধ্যে যাদের ব্যাপারে সুনির্দিষ্ট অভিযোগ আছে তাদের ব্যাপারে যাচাইবাছাই করে ব্যবস্থা নেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

গতকাল বুধবার রাতে দামপাড়াস্থ মরহুম জহুর আহমেদ চৌধুরীর বাসভবনে ওয়ার্ড নেতাদের সঙ্গে রিভিউ কমিটির সভায় ওয়ার্ডের নেতাদের এই নির্দেশনা দেয়া হয়। বৈঠকে রিভিউ কমিটির সদস্য ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী, সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন, সহসভাপতি নঈম উদ্দীন চৌধুরী, সিডিএ চেয়ারম্যান এম জহিরুল আলম দোভাষ, মেয়র ও যুগ্ম সাধারণ সম্পাদক রেজাউল করিম চৌধুরী এবং কার্যনির্বাহী সদস্য শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল উপস্থিত ছিলেন। এ ব্যাপারে মেয়র ও নগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রেজাউল করিম চৌধুরী আজাদীকে জানান, আমরা ওয়ার্ড কমিটিকে শুধুমাত্র মতবিনিময়ের জন্য ডেকেছি। আজ (গতকাল) ১ থেকে ২২ নম্বর ওয়ার্ডের নেতাদের সঙ্গে বসেছি। বৃহস্পতিবার (আজ) সন্ধ্যায় অবশিষ্ট ওয়ার্ডগুলোর সঙ্গে ডলফিন ভাইয়ের (সিডিএ চেয়ারম্যান) বাসায় বসব।ওয়ার্ড নেতাদের যদি কোনো অভিযোগ থাকে সেগুলো দেয়ার জন্য বলা হয়েছে। আমরা থানা কমিটি গঠন করে দিয়েছি। থানা কমিটি তাদের বিষয়গুলো দেখবে। এই বিষয় জানিয়ে দেয়ার জন্যই তাদেরকে (ওয়ার্ডের নেতাদের) ডাকা হয়েছে।

মিটিংয়ের সিদ্ধান্তের ব্যাপারে রিভিউ কমিটির সদস্য ও নগর আওয়ামী লীগের সহসভাপতি নঈম উদ্দীন চৌধুরী জানান, ওয়ার্ডের নেতাদেরকে আমরা বলেছিনগরীর ১৫ থানা ও থানাধীন ওয়ার্ড সমূহকে সুসংগঠিত করা জন্য আমরা যে ১৫ থানায় সাংগঠনিক তদারকি কমিটি গঠন করেছি তাদেরকে সহযোগিতা করা জন্য। ওয়ার্ডের নেতারা যদি সহযোগিতা করেন তাহলে থানা ও ওয়ার্ড সম্মেলন করা সহজ হবে। বৈঠকে সকলেই একটি বিষয়ে আলোচনা করেছেন সেটি হল অধিক সংখ্যক মানুষকে কিভাবে দলে অন্তর্ভুক্ত করা যায়।

২৩ থেকে ৪৩ নম্বর ওয়ার্ডের মতবিনিময় আজ : আজ বৃহস্পতিবার ২৩ থেকে ৪৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সঙ্গে রিভিউ কমিটির সদস্যরা মতবিনিময় করবেন। সন্ধ্যা ৬টায় ফিরিঙ্গি বাজারস্থ নগর আওয়ামী লীগের সহসভাপতি এম জহিরুল আলম দোভাষের বাসভবনে আজকের সভা অনুষ্ঠিত হবে। এতেও রিভিউ কমিটির ৬ সদস্য মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী, সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন, সহসভাপতি নঈম উদ্দীন চৌধুরী, এম জহিরুল আলম দোভাষ, যুগ্ম সাধারণ সম্পাদক এম রেজাউল করিম চৌধুরী এবং কার্যনির্বাহী সদস্য শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল উপস্থিত থাকবেন। সভায় ওয়ার্ড সমূহের সভাপতি, সাধারণ সম্পাদক, আহ্বায়ক ও যুগ্ম আহ্বায়কদের যথাসময়ে উপস্থিত থাকার জন্য অনুরোধ জানানো হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধসাতকানিয়ায় আ.লীগের ১৭ বিদ্রোহী প্রার্থীকে বহিষ্কার
পরবর্তী নিবন্ধবাংলাদেশ নিয়ে টিআইর দুর্নীতি রিপোর্ট পক্ষপাতদুষ্ট : তথ্যমন্ত্রী