বিএনপির ভাষ্য চিঠিতে জানার অপেক্ষায় ইসি

| বৃহস্পতিবার , ৩০ মার্চ, ২০২৩ at ৫:৪৪ পূর্বাহ্ণ

আনুষ্ঠানিক আলোচনায় বিএনপিকে না পাওয়ার পর অনানুষ্ঠানিক আলোচনার জন্য দলটিকে চিঠি দিয়েছিলেন প্রধান নির্বাচন কমিশনার; সেই প্রস্তাবও হয়েছে প্রত্যাখ্যাত। তারপরও বিএনপির আনুষ্ঠানিক ভাষ্যের জন্য অপেক্ষা করছে সাংবিধানিক সংস্থাটি। নির্বাচন কমিশনার এম আলমগীর গতকাল বুধবার সাংবাদিকদের বলেছেন, বিএনপিকে আলোচনায় পাওয়ার আশা এখনও ছাড়ছেন না তারা। বিএনপির আনুষ্ঠানিক জবাব দিলে নতুন কিছু ভাববেন। খবর বিডিনিউজের।

দ্বাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে দুই দফা সংলাপ করেছিল ইসি। তবে বিএনপি ও তাদের মিত্র দলগুলো তাতে যোগ দেয়নি। তারা নির্বাচনকালীন নির্দলীয় সরকার ছাড়া অন্য কোনো আলোচনা চাইছে না। এই অবস্থায় বিএনপির কথা শুনতে গত ২৩ মার্চ অনানুষ্ঠানিক আলোচনার জন্য দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে চিঠি পাঠান সিইসি কাজী হাবিবুল আউয়াল। তবে বিএনপি মহাসচিব বুধবার এক সংবাদ সম্মেলনে জানিয়ে দেন, তারা ইসির সঙ্গে আলোচনায় যাওয়ার প্রয়োজন বোধ করছেন না।

বিএনপির প্রত্যাখ্যানের প্রতিক্রিয়া জানতে চাইলে নির্বাচন কশিমনার আলমগীর নির্বাচন ভবনে সাংবাদিকদের বলেন, আমরা কমিশন বৈঠকে আলোচনা করে পরবর্তী সিদ্ধান্ত নেব। মাননীয় সিইসি বলেছেন, ‘লিখিত দিয়েছি, লিখিত উত্তরের আশা করছি’। আমরা একটা সময় পর্যন্ত অপেক্ষা করব। এরপর আবার বসে সিদ্ধান্ত হবে; পরবর্তী পদক্ষেপ আলোচনা করেই নেব।

ফখরুল বলেছেন, তারা সংবাদ সম্মেলনেই সিদ্ধান্ত জানিয়ে দিয়েছেন। চিঠি পাঠানোর প্রয়োজন দেখছেন না তারা। আলমগীর বলেন, তৃতীয়বার আমরা একটা চিঠি দিলামএজেন্ডা যদি উনারা লেখেন, তখন আমরা আলোচনা করে সিদ্ধান্ত নেব। আমাদের যতটুকু করার আছে, আমরা তা করব। আমরা তো আশা করি, তারা আসবে। আমাদের আশা অব্যাহত থাকবে।

পূর্ববর্তী নিবন্ধবহির্নোঙরে চীনা জাহাজের চিফ ইঞ্জিনিয়ার নিখোঁজ
পরবর্তী নিবন্ধহাইকোর্ট উপজেলা পরিষদ আইনের ৩৩ ধারা বাতিল করায় বাবুলের সন্তোষ প্রকাশ