বাড়তি বোনাস চায় ক্রিকেটাররা, বোর্ড সভাপতির আশ্বাস

স্পোর্টস ডেস্ক | বুধবার , ১৫ মার্চ, ২০২৩ at ৬:৩০ পূর্বাহ্ণ

টিটোয়েন্টিতে বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ডকে হোয়াইটওয়াশ করার পর বিসিবি সভাপতি নাজমুল হাসানের কাছে বাড়তি বোনাস চেয়েছেন ক্রিকেটাররা। বোর্ড প্রধানও জানিয়ে দিলেন, ক্রিকেটারদের দাবি পূরণ করা হবে। দলীয় সাফল্যের জন্য নিয়মিত বোনাসের পাশাপাশি এই সিরিজে ভালো পারফর্ম করা ক্রিকেটারদের আলাদা করে পুরস্কৃত করবে বোর্ড। তিন সংস্করণ মিলিয়ে একমাত্র ইংল্যান্ডের সঙ্গেই আগে কখনও সিরিজ জয় ছিল না বাংলাদেশের।

এবার সেই স্বাদ পাওয়ার পর বিসিবি সভাপতি বললেন, প্রথম সাফল্যের উপহার দলকে দেওয়া হবে। যে কোনো দলের সঙ্গে প্রথমবার কিছু করলে, মানে প্রথমবার আমরা ওদেরকে ভালো বোনাস দেই। এটা সবসময় ওদের জানা। সব দলের সঙ্গেই তো সিরিজ জেতা হয়ে গিয়েছিল, শুধু এই দলের সঙ্গে কোনো ফরম্যাটে সিরিজ জিতিনি আমরা। কাজেই সে জন্য ওরা এটা পাবে, সেটা ওরা জানে। এমনিতে সিরিজ জয় বা সাফল্যের জন্য বোনাসের ব্যবস্থা বোর্ডের কেন্দ্রীয় চুক্তিতেই আছে। র‌্যাঙ্কিংয়ের বিভিন্ন ধাপ অনুযায়ী কোন দলের সঙ্গে জিতলে কত বোনাস, সেটাও নির্ধারিত। ইংলিশরা এখন আছে টিটোয়েন্টি র‌্যাঙ্কিংয়ের দুইয়ে। বোনাসের পরিমাণ তাই এমনিতেই ভালো হওয়ার কথা।

তবে নাজমুল হাসান জানালেন, বিশ্ব চ্যাম্পিয়নদের ৩০ তে হারানোয় দল থেকে বাড়তি বোনাসের অনুরোধ এসেছে। এই সাফল্যের ওজন বেশি বলে বাড়তি পুরস্কারের দাবি যে যৌক্তিক, বিসিবি সভাপতি সেটিও তুলে ধরলেন আলাদা করে। ‘একমাত্র ব্যাপার এখানে যে, দুটি বাড়তি জিনিস এসেছে। চার মাস আগে যারা বিশ্ব চ্যাম্পিয়ন, তাদেরকে হারানো। আর এমন একটা দল, যাদের সঙ্গে আমরা সিরিজই খেলি না। ৮ বছর পর (৭ বছর) ওরা এলো, ১২ বছর ধরে আমরা ওদের ওখানে যাই না। আমরা তাই অভ্যস্ত নেই ওদের সঙ্গে খেলে। এখানে অনেকগুলো খেলোয়াড় আছে, যারা আইপিএলের মতো টুর্নামেন্টে খেলে। আইপিএলে সেরা খেলোয়াড়রাই খেলে। ওদের মুখোমুখি হচ্ছে নতুন ছেলেরা, এটা অবশ্যই নতুন চ্যালেঞ্জ ছিল। পাশাপাশি আরেকটা ব্যাপার উইকেট। গত বিপিএল থেকেই মিরপুরের উইকেট আমরা চেষ্টা করেছি, যতটা সম্ভব ভালো করা যায়। আমরা সন্তুষ্ট উইকেট নিয়ে।

তো যেটা বলছি, এটা একটু স্পেশাল। বিশ্ব চ্যাম্পিয়ন এবং হোয়াইটওয়াশ, কাজেই ওরা একটু বেশি চেয়েছে বোনাস। আমি বলেছি, অবশ্যই আমরা দেখব। সব সময় ওরা যেটা পেয়ে থাকে, সেটিই পাবে। এই বাইরে ব্যক্তিগত পারফরম্যান্স ওরা করে, পারফরম্যান্স অনুযায়ী কেউ কম পায়, বেশি পায়। আমরা এবার বলেছি, তোমরা এটা তোমাদের মধ্যে ভাগাভাগি করো। পারফরম্যান্সের বোনাসটা আলাদা করে দেবে বিসিবি, এই সিরিজে যারা ভালো করেছে।

পূর্ববর্তী নিবন্ধসীমা গ্রুপের পরিচালক পারভেজ গ্রেপ্তার
পরবর্তী নিবন্ধবিশ্ব চ্যাম্পিয়নদের বাংলাওয়াশ