বাসভবনে ড্রোন হামলা, অক্ষত ইরাকের প্রধানমন্ত্রী

আজাদী অনলাইন | রবিবার , ৭ নভেম্বর, ২০২১ at ১০:৫৬ পূর্বাহ্ণ

ড্রোন হামলা করা হয়েছে ইরাকের প্রধানমন্ত্রী মোস্তফা আল-খাদিমির বাসভবনে। হামলার সময় তিনি বাগদাদে ওই বাসাতেই অবস্থান করছিলেন তবে তিনি অক্ষত রয়েছেন। রোববার (৭ নভেম্বর) এক প্রতিবেদনে এ তথ্য প্রকাশ করেছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি। জানা গেছে, ইরাকের প্রধানমন্ত্রী মোস্তফা আল-খাদিমির বাসভবন রাজধানী বাগদাদের গ্রিনজোনে অবস্থিত। সুরক্ষিত এলাকা হলেও বিস্ফোরক বহনকারী ড্রোন দিয়ে হামলার মাধ্যমে তাকে হত্যার চেষ্টা করা হয়।

হামলার পর তিনি অক্ষত আছেন বলে নিজেই জানিয়েছেন মোস্তফা আল-খাদিমি। তবে সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, ড্রোন হামলার পর ইরাকি প্রধানমন্ত্রীকে হাসপাতালে নেওয়া হয়েছে। হামলার পর টুইটারে দেওয়া এক বার্তায় মোস্তফা আল-খাদিমি সবাইকে শান্ত থাকার আহ্বান জানিয়েছেন।

এদিকে ইরাকের প্রধানমন্ত্রীর নিরাপত্তা কর্মকর্তারা রয়টার্সকে জানিয়েছে, মোস্তফা আল-খাদিমির ব্যক্তিগত নিরাপত্তা দলের ৬ সদস্য বাসভনের বাইরে দায়িত্বপালন করছিলেন এবং ড্রোন হামলায় তারা সবাই আহত হয়েছেন। বিবিসি বলছে, বাগদাদের ওই গ্রিনজোনে বহুসংখ্যক সরকারি দফতর এবং বিদেশি দূতাবাস অবস্থিত। এমন সুরক্ষিত এলাকায় ইরাকি প্রধানমন্ত্রীর বাসভবনে ড্রোন হামলার দায় এখনও কেউ স্বীকার করেনি।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রামে করোনায় নতুন আক্রান্ত ৭ জন
পরবর্তী নিবন্ধ৪ মাসে পাগলা মসজিদের দানবক্সে ৩ কোটি টাকা