বাসদ চট্টগ্রাম জেলার বিক্ষোভ সমাবেশ ও মিছিল

| রবিবার , ১৩ মার্চ, ২০২২ at ১০:২৭ পূর্বাহ্ণ

ভোজ্যতেল-চাল-ডাল-পিঁয়াজসহ খাদ্যপণ্যের লাগামহীন মূল্যবৃদ্ধি প্রতিরোধ ও গ্যাস-বিদ্যুৎ-পানির মূল্যবৃদ্ধির অপতৎপরতা বন্ধে ও আগামী ২৮ মার্চ বাম গণতান্ত্রিক জোট আহুত অর্ধদিবস হরতালের সমর্থনে বাসদ চট্টগ্রাম জেলার বিক্ষোভ সমাবেশ ও মিছিল গতকাল শনিবার নিউমার্কেট মোড়ে অনুষ্ঠিত হয়।
সমাবেশে বক্তব্য রাখেন আল কাদেরী জয়, মহিন উদ্দিন। সমাবেশ পরিচালনা করেন রায়হান উদ্দিন।
সমাবেশে বক্তারা বলেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে নাভিশ্বাস উঠেছে জনজীবনে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম বাড়িয়ে বাজারে কৃত্রিম সংকট তৈরি করে সাধারণ মানুষের জীবনে তীব্র অনিশ্চয়তা তৈরি হয়েছে। সরকার নতুন করে পায়তারা করছে গ্যাস-বিদ্যুৎ-পানির দাম বাড়ানোর। এই মূল্যবৃদ্ধির চক্রান্ত রুখে দিতে দরকার সকলের ঐক্যবদ্ধ সংগ্রাম। বক্তারা, ভোজ্যতেলসহ খাদ্যপণ্যের লাগামহীন মূল্যবৃদ্ধি প্রতিরোধ ও গ্যাস-বিদ্যুৎ-পানির মূল্যবৃদ্ধির অপতৎপরতা বন্ধে আগামী ২৮ মার্চ বাম গণতান্ত্রিক জোট আহুত অর্ধদিবস হরতালে সর্বস্তরের জনগণকে অংশগ্রহণের আহবান জানান।

যুব জোট মহানগর : নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যে বৃদ্ধির প্রতিবাদে জাসদ সমর্থিত জাতীয় যুব জোট মহানগরের উদ্যোগে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গতকাল চট্টগ্রাম প্রেসক্লাব চত্বরে যুব জোট চট্টগ্রাম মহানগরের সভাপতি এস.এম মঈনুল আলম খানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আনিসুর রহমানের সঞ্চালনায় এক মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন সুযশময় চৌধুরী, সেলিম চৌধুরী, হাসান শহীদ রানা, রেজাউল করিম, মো. আরিফ, মো. জামাল উদ্দিন প্রমুখ।সমাবেশে বক্তাগণ অবিলম্বে দ্রব্য মূল্য উর্ধ্বগতি প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করার জন্য সরকারের প্রতি দাবি জানান।

পূর্ববর্তী নিবন্ধগুণীজনদের সম্মান দিলেই গুণীজন সৃষ্টি হবে
পরবর্তী নিবন্ধবিজ্ঞানমনস্ক প্রজন্ম গড়ে তুলতে খেলাঘর বিকল্প পাঠশালা