বাম গণতান্ত্রিক জোটের ডাকে আজ সারা দেশে আধাবেলা হরতাল

| বৃহস্পতিবার , ২৫ আগস্ট, ২০২২ at ৪:৪৮ পূর্বাহ্ণ

জ্বালানি তেল, সার, পরিবহণ ভাড়া ও নিত্যপ্রয়োজনীয় সামগ্রীর দাম বৃদ্ধির প্রতিবাদে সারাদেশে আজ আধাবেলা হরতাল ডেকেছে বাম গণতান্ত্রিক জোট। হরতালের সমর্থনে গতকাল বুধবার সন্ধ্যায় নগরের পুরান রেল স্টেশন চত্বরে সমাবেশের আয়োজন করা হয়। সমাবেশ শেষে মশাল মিছিল নগরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।
বাম গণতান্ত্রিক জোট চট্টগ্রাম জেলার সমন্বয়ক শফিউদ্দিন কবির আবিদের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন, সিপিবি, চট্টগ্রাম জেলার সভাপতি অশোক সাহা, বাসদ-এর চট্টগ্রাম ইনচার্জ আল কাদেরী জয়, বাসদ (মার্কসবাদী) জেলা সদস্য জাহেদুন্নবী কনক। সমাবেশ পরিচালনা করেন রায়হান উদ্দিন।
সমাবেশে বক্তারা বলেন, সরকার বর্তমান সংকটে মানুষ বাঁচাতে দায়িত্বশীল আচরণ না করে নিত্যপণ্যের দাম বাড়িয়েই চলেছে। সমপ্রতি মোটা চালসহ চালের দাম অস্বাভাবিকভাবে বেড়েছে। সয়াবিন তেলের দাম বাড়ানো হয়েছে। জ্বালানি তেল ও সারের মূল্যবৃদ্ধির প্রভাবে সর্বত্র মূল্যবৃদ্ধি মানুষের জীবনকে একেবারেই অতিষ্ঠ করে তুলছে। এরপর এই মূল্যবৃদ্ধি মানুষ কোনোভাবেই সহ্য করতে পারছে না।
বক্তারা, সম্মিলিত প্রতিরোধের ধারবাহিকতায় ও জ্বালানি তেল, সার, পরিবহণ ভাড়াসহ সকল প্রকার নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে আজকের আহুত আধাবেলা হরতালে সর্বস্তরের জনগণকে অংশগ্রহণের আহ্বান জানান।

পূর্ববর্তী নিবন্ধচবির এ ও সি ইউনিটের ফলাফলে অসঙ্গতি
পরবর্তী নিবন্ধপরিত্যক্ত জায়গায় মিনি শিশু পার্ক পুনর্দখল রোধে ফুটপাতে পকেট ল্যান্ড