আজ খুলছে প্রাক-প্রাথমিক, প্রাথমিক ফিরছে আগের সূচিতে

| মঙ্গলবার , ৭ মে, ২০২৪ at ৮:০৪ পূর্বাহ্ণ

গরমের তীব্রতা কমে আসায় আজ মঙ্গলবার থেকে ক্লাস শুরু হচ্ছে প্রাকপ্রাথমিক বিদ্যালয়ে। প্রাথমিক বিদ্যালয়েও আগের সূচি অনুযায়ী সকাল ৯টা থেকে ক্লাস হবে।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা মাহবুবুর রহমান তুহিন গতকাল সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান। সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী রোববার থেকে সকল সরকারি প্রাথমিক বিদ্যালয়, শিশু কল্যাণ ট্রাস্টের প্রাথমিক বিদ্যালয় ও উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর লার্নিং সেন্টারসমূহে শ্রেণিকার্যক্রমসহ সকল কার্যক্রম ২০২৪ শিক্ষাবর্ষের বর্ষপঞ্জি অনুযায়ী চলবে। খবর বিডিনিউজের।

ঈদের ছুটি শেষে গত ২১ এপ্রিল শিক্ষা প্রতিষ্ঠান খোলার কথা ছিল। তবে অসহনীয় গরমের কারণে ২৭ এপ্রিল পর্যন্ত স্কুল কলেজে ছুটি ঘোষণা করা হয়। এ ছুটি শেষে ২৮ এপ্রিল থেকে প্রাথমিক বিদ্যালয় খোলার জন্য নতুন সূচি দিয়েছিল প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। শ্রেণি কার্যক্রমের সময় এগিয়ে ক্লাস শুরুর নির্দেশনা দিয়েছিল প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। ক্লাসের ব্যাপ্তিও কমানো হয়েছিল। ২৮ ও ২৯ এপ্রিল ক্লাস শুরু পর তীব্র গরমে দেশের বিভিন্ন স্কুল থেকে শিক্ষকশিক্ষার্থীরা অসুস্থ হওয়ার খবর আসে। তখন বিষয়টি আদালতে গড়ায়। তাপপ্রবাহের কারণে প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় এবং মাদ্রাসার ক্লাস ২ মে পর্যন্ত পর্যন্ত বন্ধ রাখতে নির্দেশ দেয় হাই কোর্ট। এরপর রোববার থেকে প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় পুরোপুরি ক্লাস শুরু হয়। তাপপ্রবাহের কারণে এই পুরোটা সময় বন্ধ রাখা হয়েছিল প্রাকপ্রাথমিক বিদ্যালয়। আজ মঙ্গলবার সেসব শ্রেণিতেও ক্লাস শুরু হচ্ছে।

পূর্ববর্তী নিবন্ধদেড় ঘণ্টার বৃষ্টিতেই তলিয়ে গেল সড়কটি
পরবর্তী নিবন্ধরাউজানে বাইক টমটম সংঘর্ষ, প্রবাসীর মৃত্যু