বান্দরবান পৌরসভায় কে পাচ্ছেন আওয়ামী লীগের মনোনয়ন

উপনির্বাচন

বান্দরবান প্রতিনিধি | শুক্রবার , ৯ জুন, ২০২৩ at ৫:০৯ পূর্বাহ্ণ

বান্দরবান পৌরসভায় উপনির্বাচনে সম্ভাব্য প্রার্থীদের দৌড়ঝাপ শুরু হয়েছে। আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশীদের দৌড়ে এখনো টিকে রয়েছেন তিন জন। সম্ভাব্য প্রার্থীদের মধ্যে আবেদন যাচাই বাছাই করে ৩ জনের নামের তালিকা কেন্দ্রে পাঠিয়েছে জেলা আওয়ামী লীগ।

এরা হলেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য মোজাম্মেল হক বাহাদুর, বান্দরবান পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র ও জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক সৌরভ দাস শেখর এবং আওয়ামী লীগের বান্দরবান পৌর শাখার সাধারণ সম্পাদক ও সাবেক জেলা ছাত্রলীগের সভাপতি শামসুল ইসলাম। এদিকে কে পাচ্ছেন আওয়ামী লীগের নৌকা প্রতীকের দলীয় মনোনয়নএ নিয়ে চলছে নানা আলোচনা। চায়ের আড্ডা থেকে অফিস আদালত সবখানেই আলোচনার বিষয়বস্তু এখন পৌরসভার উপনির্বাচন। তবে তিন প্রার্থী জানান, কেন্দ্রীয় সিদ্ধান্তের বাহিরে যাওয়ার কোনো সুযোগ নেই। দলীয় সিদ্ধান্ত মেনে নিয়ে নৌকার প্রার্থীর পক্ষে কাজ করবেন তারা। নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন রাজনৈতিক নেতা বলেন, আওয়ামী লীগ দলীয় প্রার্থী চূড়ান্ত করার পর নির্বাচনী হাওয়ায় কিছুটা পরিবর্তন আসবে। দলীয় সিদ্ধান্তের বাহিরে গিয়ে কয়েকজন স্বতন্ত্র প্রার্থী হবার সম্ভাবনা রয়েছে।

উপনির্বাচন ঘনিয়ে আসলেও বিএনপি, জাতীয় পার্টি, জামায়াত ইসলামী, পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ ও জনসংহতি সমিতি রাজনৈতিক সংগঠনগুলোর কোনো তৎপরতা চোখে পড়েনি।

নির্বাচন অফিসের তথ্যমতে, গত ১৫ এপ্রিল বান্দরবান পৌরসভার মেয়র মো. ইসলাম বেবী মৃত্যুতে মেয়র পদটি শূন্য হয়। আগামী ১৭ জুলাই এ পদে উপনির্বাচনী তফসিল ঘোষণা করা হয়েছে। মনোনয়নপত্র দাখিলের শেষদিন ১৮ জুন। মনোনয়নপত্র বাছাই ১৯ জুন এবং প্রত্যাহারের শেষদিন ২৫ জুন। পৌরসভার মোট ভোটার সংখ্যা ৩১ হাজার ৭৭৯ জন।

জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লক্ষী পদ দাস বলেন, আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ৫ জন কেন্দ্রীয়ভাবে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছিলেন। কেন্দ্রীয় সিদ্ধান্ত মোতাবেক তারমধ্যে থেকে সাংগঠনিক তৎপরতা, জনসম্পৃক্ততা, জনগণের প্রতি দায়বদ্ধতা এবং রাজনৈতিক প্রজ্ঞা বিবোচনায় দলীয়ভাবে জেলা আওয়ামী লীগের সভায় সর্বসম্মতিক্রমে ৩ জনের নাম চূড়ান্ত করা হয়। তাদের নাম কেন্দ্রে পাঠানো হয়েছে। কেন্দ্রীয়ভাবে দলীয় প্রার্থী ঘোষণা করা হবে।

পূর্ববর্তী নিবন্ধসড়ক দুর্ঘটনায় তিন স্থানে নিহত ৪
পরবর্তী নিবন্ধশিক্ষকের মাথা ফাটিয়ে দিল তারই ছাত্ররা