বান্দরবানে এক কোটি টাকার ইয়াবা উদ্ধার

বান্দরবান প্রতিনিধি | মঙ্গলবার , ২২ ডিসেম্বর, ২০২০ at ৪:৩৪ অপরাহ্ণ

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার মিয়ানমার সীমান্তে মাদক চোরাকারবারীদের বিজিবির গোলাগুলি হয়েছে। প্রায় ৩০ হাজার নিষিদ্ধ ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেছে বিজিবি। আজ মঙ্গলবার (২২ ডিসেম্বর) ভোরে এ ঘটনা ঘটে।
আইনশৃঙ্খলা বাহিনী ও স্থানীয়রা জানায়, জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের বাইশফাড়ি মিয়ানমার সীমান্ত পেরিয়ে বিপুল পরিমাণ নিষিদ্ধ মাদক ইয়াবা বাংলাদেশে আসছে খবর পেয়ে অভিযান চালায় বিজিবি।
অভিযানের নেতৃত্ব দেন সুবেদার মো. মজিবুর রহমান। সীমান্তের ৩৮নং সীমান্ত পিলারের কাছে আমতলা খাল এলাকায় পৌছালে সীমান্তরক্ষী বাহিনীর উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায় মাদক চোরাকারবারী চক্র।
এসময় বিজিবি মাদক চক্রের সদস্যদের লক্ষ্য করে ৬ রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে। মাদক চোরাকারবারীরাও গুলি করে বলে খবর পাওয়া গেছে। তবে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।
ঘটনাস্থল থেকে বিজিবি সদস্যরা ৩০ হাজার পিস নিষিদ্ধ ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেছে যার বাজারমূল্য আনুমানিক প্রায় এক কোটি টাকা।
ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন বিজিবি ৩৪ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ জানান, সীমান্তে মাদক চোরাচালান বন্ধে বিজিবি সতর্কবস্থায় রয়েছে। বাইশফাঁড়ি সীমান্ত থেকে বিপুল ইয়াবা উদ্ধার করা হয়েছে। তবে পাচারকারী চক্র পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি।

পূর্ববর্তী নিবন্ধটেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ মাদক কারবারি নিহত
পরবর্তী নিবন্ধমাদার্শা ইউনিয়নে আকবর শাহ জামে মসজিদ গেটের ভিত্তিপ্রস্তর স্থাপন