বান্দরবানের সেনা টহলে কেএনএর হামলা, ২ সৈনিক নিহত

বান্দরবান প্রতিনিধি | বৃহস্পতিবার , ১৮ মে, ২০২৩ at ৫:১৪ পূর্বাহ্ণ

বান্দরবানের রুমায় সেনাবাহিনীর টহল দলের ওপর কুকি চিন ন্যাশনাল আর্মির (কেএনএ) হামলায় সেনাবাহিনীর দুই সৈনিক নিহত হয়েছেন। আহত হয়েছেন দুই কর্মকর্তা। গতকাল বুধবার আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, মঙ্গলবার দুপুরে রুমা উপজেলার সুংসুংপাড়া সেনা ক্যাম্পের আওতাধীন জারুলছড়িপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, কেএনএর সশস্ত্র সন্ত্রাসীদের আস্তানার খবর পেয়ে সুংসুংপাড়া আর্মি ক্যাম্প থেকে মেজর মনোয়ারের নেতৃত্বে সেনাবাহিনীর একটি টহল দল মঙ্গলবার ওই এলাকায় রওনা হয়। টহল দলটি জারুলছড়ি পাড়ার কাছে পানির ছড়ার কাছাকাছি পৌঁছালে দুপুর ১টা ৫৫ মিনিটে কেএনএ সন্ত্রাসীদের ইমেপ্রাভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) বিস্ফোরণ এবং অতর্কিত গুলিবর্ষণে মধ্যে পড়ে। এতে দুজন অফিসার ও দুজন সৈনিক আহত হয়। আহতদের হেলিকপ্টারের মাধ্যমে সিএমএইচ চট্টগ্রামে স্থানান্তরিত করা হয়। পরে চিকিৎসাধীন অবস্থায় আহত সৈনিক দুজনের মৃত্যু হয়। আহত দুই অফিসার চট্টগ্রাম সিএমএইচে চিকিৎসাধীন। তবে হতাহতদের কারও নামপরিচয় দেয়া হয়নি।

আইএসপিআরের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সামপ্রতিক সময়ে কুকি চিন ন্যাশনাল আর্মি (কেএনএ) বান্দরবানের রুমা, রোয়াংছড়ি ও থানচি উপজেলার গহীন অরণ্যে সন্ত্রাসী কর্মকাণ্ডের মাধ্যমে অরাজক পরিবেশ সৃষ্টি করার চেষ্টা করছে। দেশমাতৃকার জন্য আত্মোৎসর্গকারী শহীদ সেনাসদস্যদের অনাকাক্সিক্ষত মৃত্যুতে সেনাবাহিনী প্রধান গভীর শোক প্রকাশ করেছেন ও তাদের পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন।

পূর্ববর্তী নিবন্ধরুমায় মাইন বিস্ফোরণে যুবক নিহত
পরবর্তী নিবন্ধঅন্তঃসত্ত্বা স্ত্রীকে শ্বাসরোধ করে খুন, স্বামীর মৃত্যুদণ্ড