বাংলাদেশ-ফিলিস্তিন মুখোমুখি আজ

কিরগিজস্তানে তিন জাতির প্রতিযোগিতা

ক্রীড়া প্রতিবেদক | রবিবার , ৫ সেপ্টেম্বর, ২০২১ at ১১:৪৩ পূর্বাহ্ণ

কিরগিজস্তানে তিন জাতির প্রতিযোগিতায় আজ রোববার বাংলাদেশ মুখোমুখি হচ্ছে ফিলিস্তিনের। কিরগিজ রাজধানী বিশকেকের স্পার্তাক স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায় মুখোমুখি হবে দুই দল। প্রতিযোগিতায় এ ম্যাচ দিয়ে যাত্রা শুরু করবে বাংলাদেশ। এর আগে দারুণ লড়াই করে স্বাগতিক কিরগিজস্তানের কাছে ১-০ গোলে হেরে এই প্রতিযোগিতা শুরু করেছে ফিলিস্তিন।
ফিফা র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের (১৮৮তম) চেয়ে অনেক এগিয়ে ফিলিস্তিন (১০২তম)। দুই দলের সবশেষ দুই দেখায় দুই ম্যাচই বাংলাদেশ হেরেছিল ২-০ ব্যবধানে; ২০১৮ ও ২০২০ সালের বঙ্গবন্ধু গোল্ড কাপে। ফিলিস্তিনের বিপক্ষে কখনও জয়ের স্বাদ পায়নি বাংলাদেশ।
এবারও বড় কিছু পাওয়ার আশার কথা জোরোশোরে বলছেন না বাংলাদেশ কোচ জেমি ডে। ‘নতুন কৌশলে’ খেলে মোটাদাগে সাফ চ্যাম্পিয়নশিপের প্রস্তুতি সেরে নিতে চান এই ইংলিশ কোচ। ‘এই তিন ম্যাচে আমরা অবশ্যই ভিন্ন কৌশলে, ফরমেশনে খেলার চেষ্টা করব। দেখব সাফের জন্য আমরা বিকল্প কোনো কৌশল রপ্ত করতে পারি কিনা, দেখব। যেহেতু এই ম্যাচগুলো আমরা সাফের প্রস্তুতির জন্য খেলছি, অবশ্যই ভিন্ন কৌশল নিয়ে এই তিন ম্যাচে কাজ করব। সবাইকে এটার সঙ্গে মানিয়ে নেওয়ার সুযোগও দিব। ম্যাচগুলো ছেলেদের জন্য কঠিন হবে; ভালো অভিজ্ঞতাও হবে। ফিলিস্তিন ম্যাচের দিকে তাকিয়ে আছি। গত তিন-চার দিন ছেলেরা অনুশীলনে অনেক চেষ্টা করেছে। কিরগিজস্তানের বিপক্ষে ওদের প্রথম ম্যাচ দেখেছি ওরা কতটা ভালো, শক্তিশালী ও দৃঢ়তাপূর্ণ দল। আমরা এই ম্যাচের দিকে তাকিয়ে আছি; কঠিন একটা ম্যাচ হবে এবং ছেলেদের জন্য এটা ভালো একটা পরীক্ষা হবে। সব খেলোয়াড়ই এই তিন ম্যাচের যে কোনো একটিতে খেলার সুযোগ পাবে। আমি নতুনদের আন্তর্জাতিক ম্যাচের অভিজ্ঞতা দিতে চাই। আগামীকালের ম্যাচে কে সুযোগ পাবে বলতে পারছি না। তবে তারা এই টুর্নামেন্টে খেলার সুযোগ পাবে।’

পূর্ববর্তী নিবন্ধআইফোন স্ক্যান পরিকল্পনা এখনই প্রয়োগ করবে না অ্যাপল
পরবর্তী নিবন্ধফের বিরতিতে যাচ্ছেন ওসাকা