বাঁশখালীতে এবার ৮৪ পূজামণ্ডপ

বৃষ্টিতে দর্শনার্থীদের ভোগান্তি

বাঁশখালী প্রতিনিধি | শনিবার , ২৪ অক্টোবর, ২০২০ at ৯:১১ পূর্বাহ্ণ

বাঁশখালী পৌরসভা ও উপজেলার ১৪টি ইউনিয়নে ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে শুরু হয়েছে শারদীয় দুর্গা উৎসব। বৃহস্পতিবার ষষ্ঠী পূজার মাধ্যমে ৫ দিনব্যাপী সনাতন ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব শুরু হয়। তবে দু’দিন ধরে বৃষ্টির কারণে ভোগান্তি পোহাতে হচ্ছে দর্শনার্থীদের।
জানা গেছে, উপজেলা প্রশাসনের নির্দেশনা মোতাবেক স্বাস্থ্যবিধি মেনে পূজা চলছে মণ্ডপগুলোতে। এবার বাঁশখালীর ৮৪টি সার্বজনীন এবং ১১৫টি পারিবারিক পূজামণ্ডপে সরকারিভাবে ১,৯৯.৫০০ মেট্রিক টন চাল ও আর্থিক সহায়তা দেওয়া হয়েছে।
বাঁশখালী পূজা কমিটির নেতৃবৃন্দ বলেন, প্রতিটি মণ্ডপ পরিদর্শনের সময় আয়োজক কমিটির সদস্যদের স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশনা দেওয়া হয়েছে। এছাড়াও আরতি ও মণ্ডপ পরিদর্শন করে রাত ৯টার মধ্যে বাড়িতে ফিরে যেতে বলা হয়েছে। ইউএনও মোমেনা আক্তার বিষয়টি নিশ্চিত করেছেন।
বাঁশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) রেজাউল করিম মজুমদার বলেন, প্রতিটি মণ্ডপে পুলিশ ও আনসার বাহিনীর সমন্বয়ে সার্বক্ষণিক নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। এছাড়া পুলিশের পক্ষ থেকে কয়েকটি মোবাইল টিম করা হয়েছে। তারা পুরো বাঁশখালীজুড়ে মণ্ডপগুলোর নিরাপত্তা দেবেন।

পূর্ববর্তী নিবন্ধরাউজানে অপরাধে জড়িত দুই পুলিশের বিরুদ্ধে ব্যবস্থা
পরবর্তী নিবন্ধমহৎ ব্যক্তিরা সবসময় মানুষের সেবায় নিয়োজিত থাকেন