রাউজানে অপরাধে জড়িত দুই পুলিশের বিরুদ্ধে ব্যবস্থা

পুলিশের সেবায় এসেছে পরিবর্তন

রাউজান প্রতিনিধি | শনিবার , ২৪ অক্টোবর, ২০২০ at ৯:১১ পূর্বাহ্ণ

রাউজান ও রাঙ্গুনিয়া থানায় পুলিশের সেবায় পরিবর্তন এসেছে। দুই থানার সেবাদান কর্মকাণ্ড তদারকির দায়িত্বে থাকা সহকারি পুলিশ সূপার আনোয়ার হোসেন আসার পর থেকে পুলিশের সেবায় এই পরিবর্তন এসেছে বলে সাধারণ মানুষ জানিয়েছে। রাউজান থানার সাথে সংশ্লিষ্টরা জানায়, গত প্রায় তিন মাস আগে রাউজান থানায় দায়িত্বে থাকা ওসির বদলির সাথে সাথে এই থানার সব পুরানো অফিসারদের অন্যত্র বদলি করা হয়েছে। এসেছেন নতুন কর্মকর্তা। একই সাথে ফাঁড়িতেও আনা হয়েছে পরিবর্তন। ইতিপূর্বে ফাঁড়ি পুলিশের যারা দায়িত্ব পালন করেছেন, তাদের মধ্যে কতিপয় সদস্যের বিরুদ্ধে ছিল নানা অভিযোগ। তাদের মধ্য থেকে দুই পুলিশ সদস্যের বিরুদ্ধে নেয়া হয়েছে শাস্তিমূলক ব্যবস্থা। সূত্র মতে- চুয়েট ফাঁড়িতে দায়িত্ব পালনকারী মিটু কুমার নামের এক কনস্টেবল মাদক মামলায় গ্রেপ্তার করা হয়েছে। নোয়াপাড়া ফাঁড়ি থেকে আরমান নামের এক কনস্টেবলকে প্রত্যাহার করে নেয়ার পাশাপাশি তার বিরুদ্ধে উঠা অভিযোগের বিভাগীয় তদন্ত চলছে।
স্থানীয় জনসাধারণের মধ্যে যারা গত এক দেড় মাসে থানা পুলিশে সেবা নিয়েছেন এমন ব্যক্তিরা জানিয়েছেন রাউজান থানায় এখন মামলা ও জিডি করার ক্ষেত্রে ভোগান্তি কমেছে। উপজেলার বিভিন্ন রাস্তায় চলাচলকারী সিএনজি অটোরিঙা চালকরা জানিয়েছেন আগে রাস্তায় গাড়ি আটকিয়ে পুলিশ ফাঁড়ির সদস্যরা ডিউটির নামে চালকদের কাছ থেকে যেই টোকেন বিক্রি করতো তাও বন্ধ হয়ে গেছে।
ফৌজদারী অপরাধ এর মত ঘটনা নিয়ে আগে থানা পুলিশের সাহায্য পেতে যারা স্মরণাপন্ন হয়েছিলেন এমন সাধারণ মানুষের অভিযোগ ছিল রাউজান থানায় জিডি ও মামলা করতে ও পুলিশ ভ্যারিফিকেশন রিপোর্ট পেতে নির্দিষ্ট অংকের টাকা দিতে হতো। থানায় কোনো অভিযোগ নিয়ে গেলে অভিযোগপত্র লিখতে হতো পুলিশের দেয়া নির্দেশনা অনুযায়ী। এখন এই অবস্থার পরিবর্তন হয়েছে। থানা পুলিশে রদবদল ও সেবায় পরিবর্তন আনা প্রসঙ্গে রাঙ্গুনিয়া-রাউজান থানার দায়িত্বে নিয়োজিত সহকারি পুলিশ সুপার আনোয়ার হোসেন শামীম বলেন- থানা পুলিশের রদবদল রুটিন কাজ। বিভাগীয় তদন্তে কেউ অপরাধী প্রমাণিত হলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়। তিনি জানান- থানা পুলিশের সেবাদান পদ্ধতিতে কিছু পরিবর্তন আনা হচ্ছে। থানায় জিডি ও অভিযোগপত্র লিখতে এখন থেকে পাওয়া যাবে বিনামূল্যে এ সংক্রান্ত ফরম। তিনি জানান- পুলিশের সেবা মানুষের জন্য সহজলভ্য করা হচ্ছে।

পূর্ববর্তী নিবন্ধকাপ্তাইয়ে কর্ণফুলী থেকে অর্ধ গলিত লাশ উদ্ধার
পরবর্তী নিবন্ধবাঁশখালীতে এবার ৮৪ পূজামণ্ডপ