বহদ্দারহাট ফ্লাইওভার : পিলারের ফাটল দেখে হতবাক মেয়র

আজাদী অনলাইন | মঙ্গলবার , ২৬ অক্টোবর, ২০২১ at ২:৩৬ অপরাহ্ণ

নগরের বহদ্দারহাট ফ্লাইওভারের চান্দগাঁওমুখী র‌্যাম্পের পিলারের ফাটল দেখে নিজেও হতবাক বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র, বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী। মঙ্গলবার (২৬ অক্টোবর) সকালে ঘটনাস্থল পরিদর্শন শেষে সাংবাদিকদের ব্রিফিংকালে মেয়র এ মন্তব্য করেন।

তিনি বলেন, আমরা রোড বন্ধ করে দিয়েছি। যেহেতু এ কাজ আমরা করিনি। এটা সিডিএর অধীনে ম্যাক্স করেছে। আজই সিডিএকে চিঠি দেব এটার জন্য তড়িৎ ব্যবস্থা নিতে। যেকোনো সময় একটা দুর্ঘটনা ঘটে যেতে পারে। যেভাবে ফাটল সৃষ্টি হয়েছে সেটা আমি নিজেও দেখে হতবাক হয়েছি। এ ফ্লাইওভারে আগেও দুর্ঘটনা ঘটেছিল। গার্ডার পড়ে অনেক লোক মারা গিয়েছিল। তাই আমরা চসিকের প্রকৌশলীদের নিয়ে দেখতে এসেছি। আমরা সিদ্ধান্ত নিয়েছি এ রোড দিয়ে গাড়ি চলাচল হবে না, রোড (ফ্লাইওভারের নিচে) বন্ধ করে দেব।-বাংলানিউজ

ফাটল সৃষ্টির কারণ জানতে চাইলে সাংবাদিকদের মেয়র বলেন, আসলে তো আমি প্রকৌশলী নই। কারণ আমি বলতে পারব না। আমি সাধারণভাবে বলতে পারব নিশ্চয় নির্মাণে ত্রুটি আছে। যার ফলে ফাটল সৃষ্টি হয়েছে। নির্মাণে ত্রুটি থাকার দরুন ফাটল সৃষ্টি হয়েছে। ইঞ্জিনিয়ারিং ভিউতে কী হয়েছে তা আমার চেয়ে আমাদের সিটি করপোরেশনের প্রধান প্রকৌশলী ভালো বলতে পারবেন।

মেয়র বলেন, যারা কনস্ট্রাকশন করেছে এবং কী কারণে হয়েছে তা তদন্তপূর্বক বের করা যাবে। আমরা সিডিএকে চিঠি দেব। কারণ উনাদের তত্ত্বাবধানে এ কাজটা হয়েছে। উনারা ব্যবস্থা গ্রহণ করবে। যেসব কন্ট্রাক্টর নির্মাণকাজ করেছে, নির্মাণ ত্রুটি আছে কিনা। তারা তদন্ত কমিটি করবে। আমাদের সহযোগিতা চাইল আমরা করব।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রামে করোনায় আরও ১ জনের মৃত্যু, আক্রান্ত ৯
পরবর্তী নিবন্ধস্থপতিদের নিয়ে আকিজ সিরামিক্সের ‘আর্কিটেক্টস নাইট’