‘বঙ্গমাতা’ হয়ে আসছেন জ্যোতি

| বুধবার , ৩ আগস্ট, ২০২২ at ১১:২৯ পূর্বাহ্ণ

ক’দিন আগেই নতুন একটি কাজে যুক্ত হয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছিলেন অভিনেত্রী জ্যোতিকা জ্যোতি। জানিয়েছিলেন নাম ভূমিকায় অভিনয় করছেন তিনি একটি ছবির। যদিও তখন বিস্তারিত আর কিছুই জানাননি। চেপে রেখেছিলেন। তবে এবার ছবিটি নিয়ে মুখ খুলেছেন এ অভিনেত্রী। জ্যোতি জানালেন, এটি একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র। নাম ‘বঙ্গমাতা’। জাতির জনক বঙ্গবন্ধুর সহধর্মিণী শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ওপর নির্মিত হয়েছে ছবিটি। আর তাতে নাম ভূমিকায় অভিনয় করেছেন জ্যোতি। ২৮ মিনিট ব্যাপ্তির এ চলচ্চিত্র পরিচালনা করেছেন গৌতম কৈরি।

তার পরিচালিত প্রথম ছবি এটি। ৮ই আগস্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিবের জন্মদিনে চলচ্চিত্রটির প্রিমিয়ার শো অনুষ্ঠিত হবে। তার আগেই প্রকাশ করা হবে পোস্টার ট্রেলার। এখানে কাজ করা প্রসঙ্গে জ্যোতিকা জ্যোতি বলেন, বাংলাদেশের ইতিহাসের নিভৃত সৈনিক বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব।

তার জীবনী নিয়ে সংষ্কৃতি বিষয়ক মন্ত্রণালয় তৈরি করেছে চলচ্চিত্র ‘বঙ্গমাতা’। আমি বঙ্গমাতা চরিত্রে অর্থাৎ নাম ভূমিকায় অভিনয় করেছি। এটা আমার জন্য গর্বের ও আনন্দের বিষয়। তবে চ্যালেঞ্জিং একটি চরিত্রও এটি। শুটিংয়ের পুরো সময়টা বঙ্গমাতাকে মনে মগজে ধারণ করতে হয়েছে। কতটুকু পেরেছি জানি না। আশা করছি এটি সবার ভালো লাগবে। পাশাপাশি বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব সম্পর্কে তরুণ প্রজন্ম এ চলচ্চিত্রের মাধ্যমে একটি ভালো ধারণা পাবে।

পূর্ববর্তী নিবন্ধএটিএন বাংলায় স্বাস্থ্য ও চিকিৎসা বিষয়ক অনুষ্ঠান ‘ডক্টরস্ স্টেশন’
পরবর্তী নিবন্ধ‘কারাগার’-এ চঞ্চল, প্রশংসার ঢল