বঙ্গবন্ধু জন্মেছিলেন বলেই বাঙালি স্বাধীন রাষ্ট্র পেয়েছে

রাঙ্গুনিয়া জয়বাংলা কনসার্টে তথ্যমন্ত্রী

রাঙ্গুনিয়া প্রতিনিধি | শনিবার , ১৮ মার্চ, ২০২৩ at ৫:৩৭ পূর্বাহ্ণ

তথ্য ও সমপ্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বাঙালির হাজার বছরের ইতিহাসে অনেক বাঙালি নেতা স্বাধীনতার স্বপ্ন দেখেছেন, কিন্তু কেউ সফলতা পাননি। বঙ্গবন্ধু জন্মগ্রহণ করেছিলেন বিধায় বাঙালি জাতিসত্তার জন্য বাংলাদেশ নামে একটি স্বাধীন জাতিরাষ্ট্র প্রতিষ্ঠিত হয়েছে।

তিনি বলেন, এই বঙ্গে যারা রাজত্ব করেছে তাদের বিরুদ্ধে এই দেশে যারা বিদ্রোহ করেছেন, স্বাধীনতা চেয়েছেন, জাতির পিতা বঙ্গবন্ধু তাদেরকে আন্দোলিত করেন বীর বাঙালি অস্ত্র ধর, বাংলাদেশ স্বাধীন কর এই স্লোগানে। এবং তাঁর নেতৃত্বে এই জাতিরাষ্ট্র প্রতিষ্ঠা হয়েছে। সেই কারণে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি। আজকের এই দিনে তাঁর প্রতি গভীর শ্রদ্ধা জানাই। গতকাল শুক্রবার রাতে ড. হাছান মাহমুদের নিজ নির্বাচনী রাঙ্গুনিয়া উপজেলায় সরকারি কলেজ মাঠে বঙ্গবন্ধুর ১০৩তম জন্মদিন উপলক্ষে এটিএন বাংলা আয়োজিত ‘জয়বাংলা’ কনসার্টে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ সব কথা বলেন। এটিএন বাংলা এবং এটিএন নিউজের চেয়ারম্যান ড. মাহফুজুর রহমান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। তথ্যমন্ত্রী এ সময় কনসার্ট আয়োজক এটিএন বাংলাকে ধন্যবাদ জানান। তিনি বলেন, আজকে তরুণ সমাজ নানাভাবে বিপথগামী হচ্ছে, সেটি থেকে তরুণ সমাজকে রক্ষার করার জন্য ব্যাপক সাংস্কৃতিক কর্মকাণ্ডের প্রয়োজন। আমরা যদি সমগ্র দেশে একটি সাংস্কৃতিক কর্মকাণ্ডের ঝড় বইয়ে দিতে পারি, তাহলে তরুণ সমাজকে বিপথগামিতার হাত থেকে রক্ষা করা যাবে। কারণ মানুষের নির্মল আনন্দের প্রয়োজন রয়েছে। নির্মল আনন্দ ব্যতিরেকে জীবন হতে পারে না। সেজন্য এটিএন বাংলার এই আনন্দ আয়োজনের জন্য কর্তৃপক্ষকে ধন্যবাদ জানাই।

কনসার্টে বিশেষ অতিথি হিসেবে ছিলেন চট্টগ্রাম জেলা পরিষদের সদস্য আবুল কাশেম চিশতি, রাঙ্গুনিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আতাউল গনি ওসমানী, পৌর মেয়র মো. শাহজাহান সিকদার, রাঙ্গুনিয়া কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ একেএম সূজাউদ্দিন, কাপ্তাই ৪১ বিজিবির কমান্ডার সাব্বির আহমদ প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধবান্দরবানে অস্ত্রের মুখে অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তাসহ তিনজনকে অপহরণ
পরবর্তী নিবন্ধশিশুরা যেন হয় সহানুভূতিশীল ও মানবিক : প্রধানমন্ত্রী