বঙ্গবন্ধু এবং বঙ্গমাতা প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট জেলা পর্যায়ের প্রথম দিনে ১০ টি খেলা সম্পন্ন

ক্রীড়া প্রতিবেদক | রবিবার , ২৫ সেপ্টেম্বর, ২০২২ at ১১:৪৭ পূর্বাহ্ণ

জেলা পর্যায়ে বঙ্গবন্ধু এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট শুরু হয়েছে গতকাল। প্রথম দিনে বালক বিভাগে পাঁচটি এবং বালিকা বিভাগে ৫টি ম্যাচ অনুষ্ঠিত হয়। বালক বিভাগে দিনের প্রথম ম্যাচে লোহাগাড়ার কুলপাগলি সরকারী প্রাথমিক বিদ্যালয় ৩-০ গোলে বাকলিয়া ঘাটকুল সরকারী প্রাথমিক বিদ্যালয়কে পরাজিতহ করে বিজয়ী দলের পক্ষে মামুন একাই করে তিনটি গোল। দ্বিতীয় ম্যাচে রাঙ্গুনিয়ার চন্দ্রঘোনা সরকারী প্রাথমিক বিদ্যালয় ৫-০ গোলে হালিশহর হাউজিং এস্টেট সরকারী প্রাথমিক বিদ্যালয়কে পরাজিত করে। বিজয়ী দলের পক্ষে আরিফুল আলম, আদিত্য দেব নাথ, তৌফিকুল আলম তপু, মোঃ সজিব এবং মোহাম্মদ ওমর ফারুক একটি করে গোল করে। দিনের তৃতীয় ম্যাচে সাতকানিয়ার ঢেমশা সরকারী প্রাথমিক বিদ্যালয় ৭-০ গোলে পরাজিত করে মীরসরাই উত্তর কাটাছরা সরকারী প্রাথমিক বিদ্যালয়কে পরাজিত করে। বিজয়ী দলের ইমতিয়াজ ২টি, মোঃ হোসেন ২টি, আলভী ২টি এবং সায়মন করে একটি গোল। চতুর্থ ম্যাচে ডবলমুরিং টিকেট প্রিন্টিং প্রেস কলোনী সরকারী প্রাথমিক বিদ্যালয় ২-০ গোলে বন্দর আনন্দ বাজার সরকারী প্রাথমিক বিদ্যালয়কে পরাজিত করে। বিজয়ী দলের পক্ষে সাইমন উদ্দিন এবং আলিফ হোসেন একটি করে গোল করে। বালক বিভাগের দিনের শেষ ম্যাচে বাঁশখালীর পূর্ব বাহারছড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় টাইব্রেকারে ৩-২ গোলে কর্ণফুলী চরলক্ষ্যা সরকারী প্রাথমিক বিদ্যালয়কে পরাজিত করে।
বালিকা বিভাগে লোহাগাড়া মধ্য পুটিবিলা সরকারী প্রাথমিক বিদ্যালয় ১-০ গোলে চান্দগাঁও মোহরা জামেউল উলুম সরকারী প্রাথমিক বিদ্যালয়কে পরাজিত করে। বিজয়ী দলের পক্ষে আয়েশা, নাফিসা এবং নিশাত গোল তিনটি করে। দিনের দ্বিতীয় ম্যাচে রাঙ্গুনীয়া ঘাটচেক সরকারী প্রাথমিক বিদ্যালয় ২-০ গোলে পাহাড়তলী থানার হালিশহর হাউজিং এস্টেট সরকারী প্রাথমিক বিদ্যালয়কে পরাজিত করে। বিজয়ী দলের পক্ষে ফারিয়া এবং জুমা গোল দুটি করে। দিনের তৃতীয় ম্যাচে পশ্চিম মায়ানী হাজী পাড়া নুরীয়া সরকারী প্রাথমিক বিদ্যালয় ৩-১ গোলে সাতকানিয়া মধ্য রূপকানিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়কে পরাজিত করে। বিজয়ী দলের পক্ষে গোল করে নুসরাত জাহান ২টি এবং নিগার সুলতানা একটি। বিজিত দলের পক্ষে একমাত্র গোলটি করে আফরোজা। দিনের চতুর্থ ম্যাচে ডবলমুরিং লালখান বাজার সরকারী প্রাথমিক বিদ্যালয় ৫-০ গোলে বন্দর থানার জোনাব আলি সরকারী প্রাথমিক বিদ্যালয়কে পরাজিত করে। বিজয়ী দলের পক্ষে সালমা আকতার ৩টি, মাহিনা আকতার ১টি এবং ঝর্না আকতার একটি গোল করে। দিনের শেষ ম্যাচে বাঁশখালী উপজেলা খুদুকখালী সরকারী প্রাথমিক বিদ্যালয় ১-০ গোলে কর্ণফুলী থানার খোয়াজ নগর আজিম আলী সরকারী প্রাথমিক বিদ্যালয়কে পরাজিত করে। বিজয়ী দলের পক্ষে একমাত্র গোলটি করে আলিফা জান্নাত।
এর আগে সকালে চট্টগ্রাম এম.এ. আজিজ স্টেডিয়ামে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে টুর্নামেন্টের উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চট্টগ্রাম জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ শহীদুল ইসলাম। উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আ.জ.ম নাছির উদ্দীন।
এছাড়া অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিজেকেএস সহ সভাপতি দিদারুল আলম চৌধুরী, এ.কে এম এহসানুল হায়দার চৌধুরী, জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি এস এম শহীদুল ইসলাম, বিভাগীয় ক্রীড়া সংস্থার যুগ্ম সম্পাদক নজরুল ইসলাম লেদু, সিজেকেএস যুগ্ম সম্পাদক মোঃ আমিনুল ইসলাম, বনফুল লিঃ এর জি এম আমানুল আলম, সিজেকেএস ভারপ্রাপ্ত ফুটবল সম্পাদক আকতারুজ্জামান, সিটি কর্পোরেশন কাউন্সিলর নাজমুল হক ডিউক, হাসান মুরাদ বিল্পব, শৈবাল দাশ সুমন, জেলা ক্রীড়া অফিসার হারুনুর রশিদ প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন সহকারী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার রিটন কুমার বড়ুয়া এবং মোঃ কফিল উদ্দিন ।

পূর্ববর্তী নিবন্ধসাফজয়ী ফুটবলারদের খোয়া যাওয়া অর্থের দ্বিগুণ ক্ষতিপূরণ দিলেন কিরণ
পরবর্তী নিবন্ধচট্টগ্রামে নুতন ২ জনের করোনা শনাক্ত