ফুটপাতে ওয়াসার পাম্প হাউজ!

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ১১ আগস্ট, ২০২২ at ৬:০২ পূর্বাহ্ণ

নগরীর কালুরঘাটস্থ সিএন্ডবি এফআইডিসি রোড এলাকায় ফুটপাত দখল করে চট্টগ্রাম ওয়াসা নির্মাণ করেছে একটি পাম্প হাউজ। এতে ভোগান্তিতে পড়েছেন স্থানীয় বাসিন্দা ও পথচারীরা। এদিকে পাম্প হাউজের এ জায়গা নিয়ে চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) ও ওয়াসার মধ্যে দ্বন্দ্ব শুরু হয়েছে।
সম্প্রতি সরেজমিনে গিয়ে দেখা গেছে, সিএন্ডবি রাস্তার পাশে হাইটেক পার্কের কাছে রাস্তার পাশ ঘেঁষে ওয়াসার পাম্প হাউজটির নতুন ওয়াল নির্মাণ করা হয়েছে। দেয়ালে সম্প্রতি লাগানো হয়েছে নতুন রঙও। ফুটপাত দখল করে পাম্প হাউজের ওয়াল নির্মাণ করায় এই এলাকা দিয়ে প্রতিদিন চলাফেরা সাধারণ মানুষের মধ্যে নানান প্রশ্ন দেখা হয়েছে। পাম্প হাউজটির আগে-পরে ফুটপাত আছে, শুধুমাত্র ঐ এলাকার ফুটপাতটি পাম্প হাউজের ভেতর ঢুকে গেছে।
এই ব্যাপারে চট্টগ্রাম ওয়াসার প্রধান প্রকৌশলী মাকসুদ আলম আজাদীকে জানান, আমাদের পুরনো পাম্প হাউজের আগের ওয়ালটি ঝুঁকিপূর্ণ হয়ে উঠায় আমরা এই ওয়ালটি নতুন করে নির্মাণ করেছি। এখন চট্টগ্রাম সিটি কর্পোরেশন বলছে এই জায়গাটি তাদের। আমরা সিটি কর্পোরেশনকে বলেছি- আপনারা সার্ভেয়ার নিয়ে আসেন, আমরাও সার্ভেয়ার নিয়ে যাব। উভয়ের যৌথ সার্ভের ফলে কার জায়গা জানা যাবে। কিন্তু তারা আসেনি। তারা আসবে না, কারণ এটি তাদের জায়গা নয়; এটি আমাদের জায়গা।
পুরো ফুটপাত নিয়ে একেবারে রাস্তা ঘেঁষে পাম্প হাউজ নির্মাণের ব্যাপারে প্রধান প্রকৌশলী মাকসুদ আলম জানান, এটি আগে থেকেই এরকম ছিল। সিটি কর্পোরেশন ফুটপাত এনে আমাদের পাম্প হাউজের সঙ্গে লাগিয়ে দিয়েছে।

পূর্ববর্তী নিবন্ধজ্বালানি তেল সঙ্কটের শঙ্কানাকচ করল বিপিসি
পরবর্তী নিবন্ধবঙ্গবন্ধু হত্যার প্রথম প্রতিবাদ