প্রেম-বিয়ের প্রলোভনে স্বর্ণার প্রতারণা

| শনিবার , ২০ মার্চ, ২০২১ at ৫:৫৯ পূর্বাহ্ণ

নানা অজুহাতে সৌদি প্রবাসী ব্যবসায়ী কামরুল হাসান জুয়েলের কাছ থেকে নগদ টাকা, বাড়ি-গাড়ি, স্বর্ণালংকারসহ প্রায় দুই কোটি টাকার সম্পদ হাতিয়ে নিয়েছেন গ্রেফতার হওয়া অভিনেত্রী রোমানা ইসলাম স্বর্ণা। প্রথমে প্রেম, তারপর বিয়ে অতঃপর প্রতারণা করে অনেকের কাছ থেকে টাকা ও সম্পদ হাতিয়ে নিয়েছেন আলোচিত এ অভিনেত্রী। শুধু সৌদি প্রবাসী কামরুলই নয়, তার এহেন প্রতারণার শিকার হয়েছেন আরও অনেকেই। স্বর্ণা গ্রেফতারের পর প্রতারণার শিকার অনেকেই তাদের অভিযোগ নিয়ে পুলিশের সঙ্গে যোগাযোগ করছেন। প্রতারণার কাজে স্বর্ণা একাই নয়, তার সঙ্গে সহযোগির ভুমিকায় ছিলেন তার মা আশরাফি ইসলাম শেইলি (৬০), ছেলে আন্নাফি (২০), নাহিদ হাসান রেমি (৩৬), ফারহা আহম্মেদ (৩০) ও অজ্ঞাতপরিচয় এক যুবক (৩৭)। প্রবাসী ও অর্থবিত্তশালীদের প্রেম-বিয়ের প্রলোভন দেখিয়ে সম্মিলিতভাবে প্রতারণা করে আসছিল স্বর্ণা প্রতারক চক্রটি। এ চক্রের সঙ্গে স্বর্ণার কয়েকজন আত্মীয়ের জড়িত থাকার তথ্যও পেয়েছে পুলিশ। এছাড়া প্রতারণার মাধ্যমে হাতিয়ে নেওয়া টাকা ও সম্পদের বিষয়েও ইতোমধ্যে খোঁজ শুরু করেছে পুলিশ। খবর বাংলা নিউজের।
পুলিশের তদন্ত সংশ্লিষ্ট কর্মকর্তারা বলছেন, অভিনেত্রী স্বর্ণা প্রতারণার মাধ্যমে বিপুল পরিমাণ টাকা আত্মসাৎ করেছেন বলে অভিয়োগ রয়েছে। এছাড়া তার বিরুদ্ধে বাড়ি-গাড়ি-স্বর্ণালংকারসহ বেশকিছু সম্পদ হাতিয়ে নেওয়ারও অভিযোগ উঠেছে। আর এসব অপকর্মে স্বর্ণার মা ও ছেলের সংশ্লিষ্টতায় তাদের কয়েকজন আত্মীয়ের জড়িত থাকার তথ্যও আমরা পেয়েছি। সেসব তথ্য যাচাই-বাছাইয়ের কাজ চলছে। এছাড়া আমরা তথ্য পেয়েছি, স্বর্ণা এর আগেও বিয়ের ফাঁদ পেতে প্রতারণা করেছিলেন। ২০১৭ সালে স্বর্ণা তার প্রথম স্বামীকে তালাক দেন। এরপর আবার এক উকিলকে তিনি বিয়ে করেছিলেন। তাকে তালাক দেওয়ার পরই এ প্রবাসীকে বিয়ে করেন তিনি। অভিনেত্রী স্বর্ণা দীর্ঘদিন ধরে একটি প্রতারক চক্রের হয়ে কাজ করে আসছেন। প্রথমে প্রেমের সম্পর্ক পরে ব্ল্যাকমেইলিংয়ের ভয় দেখিয়ে টাকা আদায় করে থাকেন।
এ বিষয়ে মামলার তদন্ত কর্মকর্তা ও মোহাম্মদপুর থানার পরিদর্শক (অপারেশন্স) মো. দুলাল হোসেন বলেন, স্বর্ণার প্রতারণার বিষয়ে ইতোমধ্যেই আমরা অনেক তথ্য পেয়েছি। সেগুলো যাচাই-বাছাই করে দেখা হচ্ছে। স্বর্ণার এসব প্রতারণার কাজে তার মা ও ছেলেসহ আত্মীয়ের বেশ কয়েকজনের তথ্য পেয়েছি আমরা। সেগুলো তদন্ত করে দেখা হচ্ছে। তবে তদন্তের স্বার্থে তাদের নাম প্রকাশ করা যাচ্ছে না। তিনি বলেন, স্বর্ণার আয় বহির্ভূত সম্পদের হিসাব জানতে তথ্য চেয়ে বাংলাদেশ ব্যাংককে আগামী সপ্তাহেই চিঠি দিয়ে জানানো হবে।

পূর্ববর্তী নিবন্ধবোয়ালখালী পৌরসভায় আ. লীগ প্রার্থী মেয়র হতে যাচ্ছেন
পরবর্তী নিবন্ধজুয়ার টাকা না পেয়ে স্ত্রী ও ভাবীকে কোপাল যুবক