প্রিমিয়ার ইউনিভার্সিটিতে ‘ইউনিভার্সাল শেক্সপিয়ার’ শীর্ষক লেকচার

| শনিবার , ২৪ এপ্রিল, ২০২১ at ১১:৩৮ পূর্বাহ্ণ

বিখ্যাত নাট্যকার উইলিয়াম শেক্সপিয়ারের ৪৫৭তম জন্মবার্ষিকী ও ৪০৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে প্রিমিয়ার ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের আয়োজনে ‘ইউনিভার্সাল শেক্সপিয়ার’ শীর্ষক অনলাইন লেকচার সিরিজের প্রথম পর্ব গতকাল শুক্রবার বিকালে অনুষ্ঠিত হয়। এতে সূচনা বক্তব্য প্রদান করেন বরেণ্য শিক্ষাবিদ এবং শেঙপিয়ার বিশেষজ্ঞ প্রিমিয়ার ইউনিভার্সিটির কলা ও সমাজবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মোহীত উল আলম।
অধ্যাপক মোহীত উল আলম তার বক্তব্যে শেক্সপিয়ারের জীবন এবং কর্ম নিয়ে বিশদ আলোচনা করে। এতে শেক্সপিয়ার সম্পর্কিত অনেক গুরুত্বপূর্ণ তথ্য উঠে আসে। তিনি শেক্সপিয়ারের নাটক এবং এর পর্যায়কাল নিয়েও আলোচনা করেন।
ইংরেজি বিভাগের চেয়ারম্যান সাদাত জামান খানের ‘ইকোক্রিটিসিজম অ্যান্ড শেক্সপিয়ার’ থেকে শুরু করে ‘শেক্সপিয়ার অ্যান্ড চেস’, ‘পলিটিক্স ইন শেক্সপিয়ার’, ‘শেক্সপিয়ার অ্যান্ড ফেমিনিজম’ সহ পনেরোটি দৃষ্টিকোণ থেকে উইলিয়াম শেক্সপিয়ারকে পরিবেশন করা হবে পরবর্তী পর্বসমূহে। সেই সাথে থাকবে শিক্ষার্থীদের আবৃত্তি এবং অভিনয়। পরবর্তী পর্ব দেখার আহ্বান জানিয়ে অধ্যাপক ড. মোহীত উল আলম তার বক্তব্য শেষ করেন। ‘ইউনিভার্সাল শেক্সপিয়ার’ এর দ্বিতীয় পর্ব আগামী শুক্রবার বিকেল চারটায় ইউনিভার্সিটি ও ইংরেজি বিভাগের ফেসবুক পেইজ থেকে সরাসরি সম্প্রচার করা হবে। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধপাহাড়ে বিপন্ন নীল শীস দামা
পরবর্তী নিবন্ধগভীর রাতে ভাসমান মানুষের হাতে খাবার তুলে দিলেন মেয়র