প্রিমিয়ার ক্রিকেটে প্রথম জয়ের দেখা পেল ইস্পাহানি

ক্রীড়া প্রতিবেদক | মঙ্গলবার , ২ এপ্রিল, ২০২৪ at ১১:২২ পূর্বাহ্ণ

চট্টগ্রাম প্রিমিয়ার ক্রিকেট লিগের ষষ্ঠ রাউন্ডে এসে প্রথম জয়ের দেখা পেল ইস্পাহানি স্পোর্টিং ক্লাব। টানা পাঁচ ম্যাচে হারের পর ষষ্ঠ ম্যাচে ম্যাচে এসে প্রথম জয় ধরা দিল ইস্পাহানির নিকট। গতকাল এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে ইস্পাহানি স্পোর্টিং ক্লাব ৩ উইকেটে পরাজিত করে মোহামেডান স্পোর্টিং ক্লাবকে। টানা চার ম্যাচে হেরে আগের ম্যাচে সিটি কর্পোরেশন একাদশকে পরাজিত করে প্রথম জয়ের দেখা পেয়েছিল মোহামেডান। কিন্তু পরের ম্যাচে এসে আবার হারের বৃত্তে বন্দী হয়ে গেল মোহামেডান। লিগে ষষ্ঠ ম্যাচে একটি করে জয় মোহামেডান এবং ইস্পাহানির। এখনো জয়ের দেখা পায়নি শহীদ শাহজাহান সংঘ এবং সিটি কর্পোরেশন একাদশ।

গতকাল টসে জিতে ব্যাট করতে নেমেছিল মোহামেডান। ২৩ রানে প্রথম উইকেট হারালেও দ্বিতীয় উইকেটে ইশতিয়াক হোসেন এবং ইশতিয়াক বিন ইদ্রিস মিলে যোগ করেন ৭৮ রান। দুজনই তুলে নেন হাফ সেঞ্চুরি। ৫২ রান করে ফিরেন ইশতিয়াক হোসেন। দলকে ১৫২ রানে পৌঁছে দিয়ে চতুর্থ উইকেট হিসেবে ফিরেন ইশতিয়াক বিন ইদ্রিস। তার ব্যাট থেকে আসে ৫০ রান। এরপর ধ্বস নামে মোহামেডানের ব্যাটিংয়ে। ১৫৯ রানে ৫ উইকেট হারানো মোহামেডান পরের ৫ উইকেট হারায় ৩৫ রানে। ফলে ভাল শুরুর পরও ১৯৪ রানে অল আউট হয় মোহামেডান। দলের পক্ষে অন্যান্যের মধ্যে শামীম মিয়া ১৫, আরমান উল্লাহ ১৯ এবং আবদুল্লাহ জিসান করেন ১১ রান। ইস্পাহানির পক্ষে ২০ রানে ৩ উইকেট নেন শহীদ আবদুল্লাহ। ২টি করে উইকেট নিয়েছেন তুহিন এবং নাইম।

১৯৫ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই বিপর্যয়ে পড়ে ইস্পাহানি স্পোর্টিং ক্লাব। ২২ রান তুলতেই প্রথম ৪ উইকেট হারায় ইস্পাহানি। এরপর দলের হাল ধরেন পিনাক ঘোষ। পঞ্চম উইকেটে সুদিপ্ত দেবকে নিয়ে ৬৮ রান যোগ করেন পিনাক ঘোষ। ২৯ রান করা সুদিপ্তকে ফিরিয়ে এজুটি ভাঙ্গেন মিজান। কিন্তু পিনাক এগিয়ে নিয়ে যাচ্ছিলেন দলকে। অপরপ্রান্তে রনি এবং শহীদ আবদুল্লাহ তাকে যোগ্য সহায়তা করেছেন। তবে সেঞ্চুরির দিকে এগিয়ে গিয়েও তা আর পাওয়া হয়নি। ৯২ বলে ৮৪ রান করে ফিরেছেন পিনাক। শেষ পর্যন্ত রনি এবং শহীদ আবদুল্লাহ মিলে দলকে জিতিয়ে তবেই মাঠ ছাড়েন। রনি ২০ এবং শহীদ ১৭ রান করে অপরাজিত থাকেন। মোহামেডানের পক্ষে ২টি উইকেট নিয়েছেন শামীম মিয়া। আজকের খেলা : সিটি কর্পোরেশন একাদশ বনাম ফ্রেন্ডস ক্লাব।

পূর্ববর্তী নিবন্ধসৌরভ গাঙ্গুলির সাথে দেখা হলো মোস্তাফিজের
পরবর্তী নিবন্ধনিজেদের ব্যর্থতার কথা স্বীকার করলেন জাকির