প্রার্থী হতে গিয়ে জানলেন তিনি মৃত

মীরসরাই প্রতিনিধি | রবিবার , ১৭ অক্টোবর, ২০২১ at ১০:০৪ পূর্বাহ্ণ

প্রার্থী হতে গিয়ে জানলেন তিনি মৃত। কিন্তু তিনি মৃত নন। ওই ব্যক্তির নাম অর্জুন চন্দ্র দাশ। মীরসরাইয়ে ১৬ ইউনিয়নে নির্বাচন হবে ১১ নভেম্বর। এ নির্বাচনে উপজেলার ৪ নং ধুম ইউনিয়নের ৯ নং ওয়ার্ড থেকে মেম্বার পদে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন অর্জুন চন্দ্র দাশ নামের এক প্রার্থী। তিনি ওই ওয়ার্ডের ধুম গ্রামের মৃত সুধীর চন্দ্র দাশের ছেলে। নির্বাচনী এলাকার ভোটার তালিকা সংগ্রহ করে দেখেন, সেখানে তিনি মৃত। এ বিষয়ে নির্বাচন কমিশন সচিবালয়ে লিখিত অভিযোগ করেছেন।
জানা গেছে, অর্জুন চন্দ্র দাশ গত ১০ অক্টোবর রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন। ১৩ অক্টোবর সংগৃহীত ভোটার তালিকার সিডিতে নিজের নাম না পেয়ে বিষয়টি উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. ফারুক হোছাইনকে জানান। এরপর তিনি অনলাইনে খোঁজ নিয়ে দেখেন, ২০১২ সালের ২৫ মার্চ অর্জুন মারা গেছেন বলে ভোটার তালিকায় উল্লেখ রয়েছে। সেখানে ধুম ইউনিয়নের ধুম গ্রামের (৯ নং ওয়ার্ডের অংশ) তালিকায় ৩৩৫ নং সিরিয়াল কর্তন করা হয়েছে লেখা আছে।
অর্জুন চন্দ্র দাশ বলেন, আমার জাতীয় পরিচয়পত্র, পাসপোর্ট, ওয়ারিশ সনদ, চারিত্রিক সনদ, ব্যবসায়িক ট্রেড লাইসেন্স, স্থানীয় চেয়ারম্যানের প্রত্যয়নপত্র, ট্যাঙ আদায়ের রশিদ ও ব্যাংক অ্যাকাউন্টে জীবিত লেখা রয়েছে। আমি পারিবারিক ও সামাজিক সব ধরনের কার্যক্রম পরিচালনা করে আসছি। ২০১৭-২০১৮ সালে চিকিৎসার জন্য ভিসা নিয়ে ভারতে আসা-যাওয়া করেছি। অথচ ভোটার তালিকায় ২০১২ সালের ২৫ মার্চ আমি মারা গেছি উল্লেখ করা হয়েছে। উপজেলা নির্বাচন কর্মকর্তার সঙ্গে যোগাযোগ করলে তিনি বলেন ভোটার তালিকায় নাম না থাকায় আমি নির্বাচন করতে পারব না। আমি জনগণের সেবা করতে চাই। আমি নির্বাচন করতে চাই।

পূর্ববর্তী নিবন্ধকৌতুক কণিকা
পরবর্তী নিবন্ধমহামারী জয় করে বিশ্বকাপ