প্রথম দিনেই নেপালের মুখোমুখি বাংলাদেশ

সাফ অনূর্ধ্ব-২০ নারী ফুটবল চ্যাম্পিয়নশীপ

স্পোর্টস ডেস্ক | শুক্রবার , ৩ ফেব্রুয়ারি, ২০২৩ at ১০:০৭ পূর্বাহ্ণ

ঢাকায় আজ থেকে শুরু হচ্ছে সাফ অনূর্ধ্ব২০ নারী ফুটবল চ্যাম্পিয়নশীপ। কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহি মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে প্রথম দিনেই নেপালের মুখোমুখি হবে বাংলাদেশ অনূর্ধ্ব২০ নারী ফুটবল দল। সন্ধ্যা ৭টায় শুরু হবে ম্যাচটি। এর আগে বিকাল তিনটায় উদ্বোধনী ম্যাচে টুর্নামেন্টের অন্যতম ফেভারিট ভারতের মোকাবেলা করবে ভুটান। গত সেপ্টেম্বরে সিনিয়রদের সাফ শিরোপা জয়ের পর ফেভারিট তকমাটা লেগেছে বাংলাদেশের গায়ে।

যে কারণে সংবাদ সম্মেলনে সফরকারী তিন দলই ফেভারিট মানছে স্বাগতিকদের। যদিও টুর্নামেন্টে অংশগ্রহণকারী চার দল বাংলাদেশ, ভারত, ভুটান ও নেপালের শিরোপা জয়ের সমান সুযোগ রয়েছে বলে মনে করছেন স্বাগতিক অধিনায়ক শামসুন্নাহার জুনিয়র। তিনি বলেন, নিজেদের সোরাটা দিয়েই নেপালের মোকাবেলা করবে তার দল। তিনি বলেন নেপাল, ভারত ও বাংলাদেশের খেলার মান প্রায় একই। নির্দিষ্ট দিনে যারা ভালো করতে পারবে তারাই সফল হবে। এই দলটিই এর আগে খেলেছে সাফ অনূর্ধ্ব১৫ ও ১৮ টুর্নামেন্টে। ফলে সবার মধ্যেই দারুণ বুঝাপড়া রয়েছে।

লিগ ভিত্তিক এই টুর্নামেন্ট শেষ হবে আগামী ৯ ফেব্রুয়ারি। টুর্নামেন্টে বাংলাদেশের পরবর্তী প্রতিপক্ষ ভারত। ৫ ফেব্রুয়ারি সন্ধ্যা ৭টায় অনুষ্ঠিত হবে ম্যাচটি। আগামী ৭ ফেব্রুয়ারি সন্ধ্যা ৭টায় লিগের শেষ ম্যাচে ভুটানের মোকাবেলা করবে বাংলাদেশ দল। লীগ পর্ব শেষে শীর্ষ পয়েন্টধারী দুই দল মুখোমুখি হবে ফাইনালে। আগামী ৯ ফেব্রুয়ারি সন্ধ্যা ৬টায় অনুষ্ঠিত হবে ফাইনাল।

পূর্ববর্তী নিবন্ধবাংলাদেশ সফরের জন্য দল ঘোষণা করেছে ইংল্যান্ড
পরবর্তী নিবন্ধরোনালদোকে টপকে ইউরোপের সেরা হলেন মেসি