পৃথক অভিযানে ৪ জনের এক মাসের জেল, স্কেভেটরসহ ৩ পিকআপ জব্দ

পটিয়ায় ফসলী জমির মাটি কেটে পাচার

পটিয়া প্রতিনিধি | রবিবার , ৪ জুন, ২০২৩ at ৬:৩২ পূর্বাহ্ণ

পটিয়ায় ফসলি জমির মাটি কেটে পাচার করার দায়ে পৃথক দুটি অভিযানে ৪জনকে একমাস করে কারাদন্ড দেয়া হয়েছে। এছাড়া মাটি কাটায় ব্যবহৃত একটি স্কেভেটরসহ ৩টি পিকআপ জব্দ করা হয়েছে।

শুক্রবার (৩ জুলাই) দিবাগত রাত আনুমানিক ৩ ঘটিকার সময় গোপন সংবাদের ভিত্তিতে পটিয়া থানা পুলিশের একটি টহল দল উপজেলার হাইদগাঁও ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের মরাখালের পূর্ব দিকের বিল থেকে এস্কেভেটর দিয়ে মাটি কাটার সময় ২ জনকে আটক করে ভ্রাম্যমান আদালতে সোপর্দ করে। পরে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রাকিবুল ইসলাম এর আদালত দুইজনকে ২ মাসের কারাদন্ড দিয়ে গতকাল শনিবার জেল হাজতে প্রেরণ করেন।

আটককৃতরা হলেন, ছনহরা মঠপাড়া এলাকার আমিনুল হকের পুত্র এনামুল হক (৩৫) এবং চন্দনাইশ উপজেলার বাদামতল এলাকার মো: রশিদের পুত্র মো: হাসান (১৮)। পটিয়া থানার ওসি প্রিটন সরকার জানিয়েছেন, আটক ব্যক্তিদের কাছ থেকে মাটি কাটার ১টি এস্কেভেটর মেশিন ও ১টি পিকআপ জব্দ করা হয়েছে। এদিকে পৃথক অভিযানে বৃহস্পতিবার দিবাগত রাত ৩টার দিকে উপজেলার খরনা ইউনিয়নের ৫নং ওয়ার্ড শমসু মেম্বারের বাড়ির পূর্বদিকে মোজাফ্‌ফরাবাদ এলাকায় অভিযান পরিচালনা করে চন্দনাইশ উপজেলার উত্তর কাঞ্চন নগর এলাকার আব্দুল মালেকের ছেলে আব্দুর রহিম (২৮) ও একই এলাকার মৃত রিয়াজ উদ্দিনের ছেলে ইমন উদ্দিনকে (২১) আটক করে। পরে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রাকিবুল ইসলাম ভ্রাম্যমাণ আদালতে তাদের ১ মাস করে কারাদণ্ড দেওয়া হয়েছে। শুক্রবার সকালে তাদের জেল হাজতে প্রেরণ করা হয়। মাটি ভর্তি পিকআপ দুইটি থানা হেফাজতে রয়েছে।

পূর্ববর্তী নিবন্ধ১৭ জুন চট্টগ্রামে বীর মুক্তিযোদ্ধা সমাবেশ সফল করতে হবে
পরবর্তী নিবন্ধপটিয়ায় যোগাযোগ খাতে বৈপ্লবিক পরিবর্তন সাধিত হয়েছে